ভারত-বাংলাদেশ মৈত্রী যাত্রা যশোরে

আপডেট: 07:02:26 05/02/2018



img

স্টাফ রিপোর্টার : থ্যালাসেমিয়া রোগমুক্ত সমাজ গড়তে এবং নিরাপদ রক্ত সঞ্চালন সম্পর্কে সচেতনতা তৈরিতে শুরু হওয়া ভারত-বাংলাদেশ মৈত্রী যাত্রার ৯৪ সদস্যের টিম এখন যশোরে।
৪ ফেব্রুয়ারি ভারতের পশ্চিমবঙ্গের বারাসাত থেকে যাত্রা শুরু করে আজ সোমবার সকালে বেনাপোলে পৌঁছায়। সেখান থেকে দুপুরে দলটি যশোর শহরে আসে।
বিকেল তিনটায় শহরের দড়াটানা চত্বরে থ্যালাসেমিয়া ও নিরাপদ রক্ত সঞ্চালনের ওপর আয়োজিত আলোচনা সভায় অংশ নেন তারা।
এ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু।
সভায় রেড ক্রিসেন্ট যশোরের সম্পাদক জাহিদ হাসান টুকুন, যশোরের সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তা গিয়াস উদ্দিন, অলইন্ডিয়া ভলান্টারি ব্লাড ডোনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি বাসুদেব ভট্টাচার্য, কার্যকরি সভাপতি আশিষ বৈদ্য, সাধারণ সম্পাদক দীলিপ মণ্ডল, উপদেষ্টা আশিষ মজুমদার প্রমুখ বক্তব্য রাখেন।
ভারত-বাংলাদেশ মৈত্রী যাত্রার আয়োজক অল ইন্ডিয়া ভলান্টারি ব্লাড ডোনার্স অ্যাসোসিয়েশনের মূল কেন্দ্র পশ্চিমবঙ্গ রাজ্যের বারাসাতে।
সংগঠনটির কর্মকর্তারা জানান, আজ মঙ্গলবার সকালে টিমটি যশোর থেকে ঢাকা অভিমুখে রওনা হবে। পথে গুরুত্বপূর্ণ স্থানগুলোতে সচেতনামূলক সমাবেশ করা হবে। মৈত্রীযাত্রা শেষ হবে ১০ ফেব্রুয়ারি ঢাকায়।
আয়োজকরা জানান, একই বিষয়ে সচেতনতা তৈরি করতে সোমবার বারাসাত থেকে মোটরসাইকেল র‌্যালি শুরু হয়েছে। মোটরসাইকেল র‌্যালি আগামি ১৩ ফেব্রুয়ারি সিকিম গিয়ে শেষ হবে।

আরও পড়ুন