ভুল প্রশ্নপত্রের কারণে পরীক্ষা স্থগিত

আপডেট: 07:26:09 17/12/2016



img

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : পাইকগাছায় ভুল প্রশ্নপত্রের কারণে চতুর্থ শ্রেণির প্রাথমিকের বিজ্ঞান পরীক্ষা স্থগিত করা হয়েছে।
শনিবার সকালে পরীক্ষা শুরুর পর বিজ্ঞানের প্রশ্নপত্রে পরিবেশ পরিচিতি সমাজ বিষয়ের প্রশ্ন দেওয়া হয়েছে দেখে তখনই পরীক্ষা স্থগিত করা হয়। এতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন অভিভাবক ও শিক্ষার্থীরা।
উপজেলার সব কয়টি প্রাথমিক বিদ্যালয়ে একযোগে চলছে বার্ষিক পরীক্ষা। শনিবার নির্ধারিত ছিল বিজ্ঞান পরীক্ষা। সকালে পরীক্ষা শুরুর পর প্রতিটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয় উপজেলা পরীক্ষা পরিচালনা ও সমন্বয় কমিটির বিজ্ঞান প্রশ্নপত্র। কিছু সময় পর শিক্ষার্থীরা ১ ক্রমিক নম্বরে বিজ্ঞানের প্রশ্নের স্থলে সমাজের প্রশ্ন দেখে বিভ্রান্ত হয়ে পড়ে। পরে বিষয়টি নিশ্চিত হওয়ার পর এ খবর গোটা উপজেলায় ছড়িয়ে পড়ে। পরবর্তীতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ পরীক্ষা স্থগিত করেন।
এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার গাজী সাইফুল ইসলাম জানান, প্রতিবছর একই প্রেস থেকে প্রশ্নপত্র ছাপানো হয়। কিন্তু শনিবারের বিজ্ঞান পরীক্ষার প্রশ্নপত্রে প্রেস কর্তৃপক্ষ ভুলক্রমে সমাজের প্রশ্ন ছাপায়। বিষয়টি ধরা পড়ার পর প্রেস কর্তৃপক্ষ ভুল স্বীকার করেছে। আর এ ভুলের কারণে চতুর্থ শ্রেণির নির্ধারিত বিজ্ঞান পরীক্ষা আগামী ১৯ ডিসেম্বর যথারীতি অনুষ্ঠিত হবে বলে উপজেলা শিক্ষা অফিসের এ কর্মকর্তা জানান।

আরও পড়ুন