ভুয়া কার্ড ঝুলিয়ে ভারত যাচ্ছিলেন ওরা

আপডেট: 05:02:54 10/01/2019



img

বেনাপোল (যশোর) প্রতিনিধি : বেনাপোল চেকপোস্ট দিয়ে সিঅ্যান্ডএফ কর্মচারীর ভুয়া আইডি কার্ড গলায় ঝুলিয়ে ভারতে প্রবেশের সময় পাচারকারীসহ চারজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বৃহস্পতিবার দুপুর ১২টার সময় বেনাপোল চেকপোস্ট থেকে এদের আটক করে বিজিবি।
আটক ব্যক্তিরা হলেন, কুমিল্লা জেলার হোমনা উপজেলার মহিষমারী গ্রামের নুরু মিয়ার ছেলে জসিম উদ্দিন (৫০), একই এলাকার মুগারচর গ্রামের মুনসুর মিয়ার ছেলে সেনুমিয়া (৫১), সেকেন্দারের ছেলে নাসির উদ্দিন (৪২) এবং বেনাপোল পোর্ট থানার শাখারীপোতা গ্রামের শহিদুল ইসলামের ছেলে পাচারকারী দিদারুল ইসলাম (২৩)।
আটক জসিম উদ্দিন বলেন, ‘পাচারকারী দিদারুল ২০ হাজার টাকা নেয় আমাদের তিনজনকে বেনাপোল-পেট্রাপোলের প্রধান সড়ক দিয়ে ভারতে পার করে দেওয়ার চুক্তিতে। দিদারুল স্থানীয়ভাবে আমাদের তিনজনের নামে সিঅ্যান্ডএফ কর্মচারীর ভুয়া কার্ড বানিয়ে গলায় ঝুলিয়ে ভারতে নিয়ে যাচ্ছিল। কিন্তু ভারতে প্রবেশের আগেই বিজিবি আমাদের আটক করে।’
বেনাপোল আইসিপি ক্যাম্পের কমান্ডার সুবেদার আব্দুল ওয়াহাব জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই পাচারকারীসহ চারজন ভারতে প্রবেশের আগ মুহূর্তে গেটে দায়িত্বরত বিজিবি সদস্যের কাছে আটক হন।
৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আরিফুল হক পাচারকারীসহ চার অবৈধ অনুপ্রবেশকারী আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আটকদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

আরও পড়ুন