মণিরামপুরে পানিতে ডুবে শিশু ও বৃদ্ধের মৃত্যু

আপডেট: 08:02:37 16/07/2017



মণিরামপুর (যশোর) প্রতিনিধি : মণিরামপুরে পানিতে ডুবে ফামিহা ওরুফে আফিয়া নামের দেড় বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। রোববার বেলা ১১ টা ১০ মিনিটে মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনলে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ফামিহা পৌর এলাকার কামালপুরের ইজহার আলী গাজী ওরুফে মিজারের ছোট মেয়ে। মিজারের আরও তিনটি মেয়ে রয়েছে।
স্থানীয় ও হাসপাতাল সূত্রে জানা যায়, সকালে ফামিহা তার বোন আফসানার পিছু পিছু যাওয়ার সময় বাড়ির পাশের একটি পুকুর পাড়ে যায়। বিষটি খেয়াল করেনি আফসানা। কাজ শেষে আফসানা বাড়ি ফিরে আসলেও ফেরেনি ফামিহা। পরে স্বজনরা তাকে বাড়িতে না পেয়ে খোঁজাখুঁজির একপর্যায়ে পাশের ওই পুকুরে ফামিহাকে ভাসতে দেখে। তাকে উদ্ধার করে মণিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্সে আনলে জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক ডা. রেহেনেওয়া তাকে মৃত ঘোষণা করেন।
এদিকে, শনিবার রাতে মাছ ধরতে গিয়ে পানিতে ডুবে হবিবুর রহমান হবি (৭০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার রাজগঞ্জের হানুয়ার গ্রামের মৃত শমছের দর্জির ছেলে। রাজগঞ্জ পুলিশ তদন্ত কেন্দের ইনচার্জ এসআই আইনুদ্দীন জানান, শনিবার সন্ধ্যা ৭ টার দিকে ডিংগি বেয়ে স্থানীয় ঝাঁপা বাওড়ে জাল পেতে মাছ ধরতে যান হাবিবুর। পরে আর বাড়ি না ফেরায় রাত ১০ টার দিকে স্বজনরা বাওড়ে গিয়ে তাকে খোঁজাখুঁজি করেন। একপর্যায়ে বড়শি টেনে তাকে খুঁজতে থাকেন তারা। পরে বড়শিতে কাপড় বেঁধে উঠলে স্বজনরা তার লাশ উদ্ধার করেন।
এসআই আইনুদ্দীন বলেন,‘কয়েকদিন আগে একবার হাবিবুর স্ট্রোক করে সদর হাসপাতালে চিকিৎসা নেন। ধারণা করা হচ্ছে, মাছ ধরতে গিয়ে তার আবারও স্ট্রোক করে এবং পানিতে পড়ে তিনি মারা যান।’

আরও পড়ুন