মধুসূদন বিশ্ববিদ্যালয়ের দাবিতে স্মারকলিপি

আপডেট: 05:49:30 24/12/2017



img

স্টাফ রিপোর্টার : মহাকবি মাইকেল মধুসূদন দত্তের নামে যশোরের সাগরদাঁড়িতে মধুসূদন সংস্কৃতি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবিতে স্মারকলিপি দেওয়া হয়েছে প্রধানমন্ত্রী বরাবর।
আজ রোববার জেলা প্রশাসকের মাধ্যমে দেওয়া স্মারকলিপিতে আগামী ৩১ ডিসেম্বর প্রধানমন্ত্রীর যশোরের জনসভা থেকে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ঘোষণা দেওয়ার দাবি করা হয়।
স্মারকলিপিতে বলা হয়, ‘বাংলা সাহিত্যের খ্যাতিমান কবি-সাহিত্যিকদের নামে তাদের স্মৃতিবিজড়িত স্থানে ইতিমধ্যে বিশ্ববিদ্যালয় স্থাপিত হয়েছে। কাজী নজরুল ইসলামের নামে ত্রিশালে নজরুল বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়ার নামে রংপুরে রোকেয়া বিশ্ববিদ্যালয়, রবীন্দ্রনাথের নামেও বিশ্ববিদ্যালয় স্থাপন করা হচ্ছে। কিন্তু মহাকবি মাইকেল মধুসূদন দত্তের নামে বিশ্ববিদ্যালয় হয়নি। যে কারণে জাতি হিসেবে কবি মধুসূদনের কাছে আমরা ঋণী। দেরিতে হলেও মধুসূদনের নামে একটি বিশ্ববিদ্যালয় স্থাপন করে সেই ঋণ আমাদের শোধ করার সময় এসেছে। মধুসূদন বিশ্ববিদ্যালয় স্থাপন যশোরবাসীর প্রাণের দাবি।’
স্মারকলিপি দেওয়ার সময় উপস্থিত ছিলেন যশোর শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহমুদ হাসান বুলু, মধুসূদন সংস্কৃতি বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির আহ্বায়ক হারুন অর রশিদ, যুগ্ম-আহ্বায়ক আবুবকর সিদ্দিকী, সহকারী সদস্য সচিব মনিরুল ইসলাম প্রমুখ।

আরও পড়ুন