মন্ত্রীর জামাতাকে গুলি, কারণ অনুদ্ঘাটিত

আপডেট: 02:05:14 02/12/2018



img

জিয়াউস সাদাত, খুলনা: খুলনায় মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণচন্দ্র চন্দ এমপির জামাতা বাংলাদেশ ব্যাংকের খুলনা শাখার ডিজিএম প্রভাষকুমার দত্তকে (৫৬) গুলি করে হত্যা চেষ্টার কারণ উদ্ঘাটন করতে পারেনি পুলিশ।
ঘটনার ১৮ ঘণ্টা পেরিয়ে গেলেও শনিবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত এ ঘটনায় থানায় মামলা হয়নি। এমনকি পুলিশ ঘটনার সঙ্গে জড়িত কোনো সন্দেহভাজনকে গ্রেফতারও করতে পারেনি। তবে, রাজনৈতিক এবং পূর্ব শত্রুতার বিষয়টি সামনে রেখে ঘটনাটি তদন্ত করা হচ্ছে বলে পুলিশ জানিয়েছে ।
শুক্রবার রাত সাড়ে দশটার দিকে নগরীর বকশিপাড়াস্থ নিজ বাসভবনে দুর্বৃত্তরা মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণচন্দ্র চন্দ এমপির জামাতা প্রভাষকুমার দত্তকে গুলি করে হত্যার চেষ্টা করে। বর্তমানে তিনি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন।
প্রভাষ দত্তের বড় শ্যালক প্রফেসর ড. বিশ্বজিৎচন্দ্র চন্দ বলেন, ‘বর্তমানে আমরা তার চিকিৎসা নিয়ে ব্যস্ত আছি। তিনি সুস্থ হলে আইনের আশ্রয় নেওয়া হবে।’
কারা এমন ঘটনা ঘটাতে পারে?- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমাদের পরিবারের প্রতিপক্ষরা এমন ঘটনা ঘটাতে পারে।’
নগরীর সোনাডাঙ্গা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মমতাজুল হক  বলেন, ঘটনার এখনো মামলা হয়নি। পুলিশ সন্দেহজনকভাবে কাউকে গ্রেফতার বা আটকও করেনি। তবে, তদন্ত অব্যাহত রয়েছে। মূলত রাজনৈতিক ও পূর্ব শত্রæতার বিষয়টি সামনে রেখে ঘটনাটি তদন্ত করা হচ্ছে বলেও জানান তিনি।
শুক্রবার রাত সাড়ে দশটার দিকে বকশিপাড়া রোড এলাকায় বাংলাদেশ ব্যাংকের খুলনা শাখার ডিজিএম প্রভাষকুমার দত্ত নিজ বাসার শয়নকক্ষে  ছিলেন। এ অবস্থায় মুখোশধারীরা প্রভাষকে লক্ষ্য করে গুলি করে। তার পেটের ডান পাশে গুলি লাগে। পরে তাকে আহত অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন