মাগুরায় লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে চার্জ গঠন

আপডেট: 06:30:53 07/03/2018



img

মাগুরা প্রতিনিধি : সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে বুধবার মাগুরার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট-২ আদালতে চার্জ গঠন হয়েছে।
মাগুরা সদর উপজেলার বগিয়া গ্রামের বাসিন্দা বগিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম তুষার ২০১৪ সালের ১৬ অক্টোবর তার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে আদালতে একটি মামলা করেছিলেন।
বাদীর আইনজীবী ওয়াশিকুর রহমান কল্লোল জানান, ২০১৪ সালের ২৮ সেপ্টেম্বর আমেরিকার নিউইয়র্ক সিটির জ্যাকশন হাইটস হোটেলের এক অনুষ্ঠানে লতিফ সিদ্দিকী ইসলামের সর্বশ্রেষ্ঠ নবী হজরত মুহম্মদ (স.), পবিত্র হজ, তাবলিগ জামাত সম্পর্কে অবমাননাকর ও বিতর্কিত মন্তব্য করেন; যা ইসলাম ধর্মের অনুসারীদের জন্য চরম আঘাত। এ কারণে বাদী ক্ষুব্ধ হয়ে লতিফ সিদ্দিকীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে এ মামলাটি করেন।
তিনি আরো জানান, মামলাটি দায়েরের পর ম্যাজিস্ট্রেট লতিফ সিদ্দিকীকে সশরীরে মাগুরা আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছিলেন। কিন্তু তিনি আদালতে হাজির হননি। মামলার চলমান আইনগত প্রক্রিয়ায় আজ বুধবার সিনিয়ির জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সম্পা বসু লতিফের বিরুদ্ধে এই চার্জ গঠনের আদেশ দেন। আগামী ২৮ মে সাক্ষীর জন্য পরবর্তী দিন ধার্য করেছেন আদালত।
প্রসঙ্গত, লতিফ সিদ্দিকীর ওই বিতর্কিত মন্তব্যে আলোচনা-সমালোচনার ঝড় ওঠে দেশে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে মন্ত্রিসভা থেকে বাদ দেন।