মাগুরায় শিক্ষক মুরাদ স্মরণে সভা

আপডেট: 08:29:29 03/12/2016



img

মাগুরা প্রতিনিধি : মাগুরার জনপ্রিয় শিক্ষক মুরাদ বিন আনোয়ারের (মুরাদ স্যার) অকাল মৃত্যুতে শনিবার দুপুরে শোকসভা করেছেন তার ছাত্রছাত্রী, সহকর্মী ও বন্ধুরা।
শিক্ষক দুলাল চক্রবর্তীর সভাপতিত্বে মাগুরা সরকারি কলেজ শহীদ মিনার চত্বরে শোকসভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক মিলন বিশ্বাস, ছাত্র নজরুল ইসলাম, তনিমা বিশ্বাস, কামরুল ইসলাম, শিপন হোসেন প্রমুখ।
বক্তারা প্রয়াত মুরাদ স্যারের স্মৃতিচারণ করতে গিয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন। তারা জানান, একজন জনপ্রিয় ও ছাত্রবান্ধব শিক্ষক হিসেবে মুরাদ স্যার ছিলেন ছাত্রদের কাছে বাতিঘর। তার সুযোগ্য দিক নির্দেশনায় প্রতিটি ছাত্রছাত্রী শুধু লেখাপড়াই নয় একজন ভালো মানুষ হিসেবে গড়ে উঠারও নির্দেশনা পেত প্রতিনিয়ত।
তারা জানান, মুরাদ স্যার প্রতিনিয়ত ছাত্রছাত্রীদের বিশেষ করে গরিব ছাত্রছাত্রীদের খোঁজ খবর রাখতেন। তাদের অনেকেরই শিক্ষাব্যয় তিনি নিজে দিতেন। অধিকাংশ ছাত্রছাত্রীকে তিনি বিনে পয়সায় প্রাইভেট পড়াতেন। আজ তিনি নেই- তার অসমাপ্ত কাজগুলি এগিয়ে নিয়ে যেতে হবে। এ জন্য তারা সবাই মিলে মুরাদ স্যারের স্মৃতিতে একটি শিক্ষা সহায়তা ট্রাস্ট করার প্রয়োজনীয়তা ব্যক্ত করেন। আর এ কাজে প্রত্যেক ছাত্রছাত্রীকে এগিয়ে আসার আহ্বান জানান তারা।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র মাগুরা শহরের আদর্শ ডিগ্রি কলেজের ফিন্যান্স বিভাগের শিক্ষক মুরাদ বিন আনোয়ার গত ৩০ নভেম্বর বুধবার বিকেলে মাত্র ৪৮ বছর বয়সে নিজ বাসভবন শহরের কলেজপাড়ার লায়লা ভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

আরও পড়ুন