মাগুরায় অবৈধ বাইকের বিরুদ্ধে অভিযান

আপডেট: 03:51:43 14/01/2019



img

মাগুরা প্রতিনিধি : অবৈধ, কাগজপত্রবিহীন, ও হেলমেট ছাড়া মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে বিশেষ অভিযান চালিয়েছে জেলা কমিউনিটি পুলিশ ও ট্রাফিক বিভাগ। সোমবার সকাল ষগটায় মাগুরা পুলিশ লাইনের সামনে এ অভিযান চালানো হয়।
জেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক অধ্যাপক কামরুজ্জামান চাঁদ ও অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলামের নেতৃত্বে এ অভিযানে ট্রাফিক ইনসপেক্টর মো. মিজানুর রহমান, মো. গোলাম মোর্শেদ, গোলাম সরোয়ার, সার্জেন্ট জহুরুল হক, সার্জেন্ট মামুন শিকদার, রোভার স্কাউটের জেলা কমান্ডার শরীফুল ইসলাম শরিফসহ দশজন স্কাউট এ অভিযানে অংশ নেন।
জেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক অধ্যাপক কামরুজ্জামান চাঁদ জানান, দীর্ঘদিন ধরে শহরে ব্যাপকভাবে অবৈধ ও কাগজপত্রবিহীন মোটরসাইকেল চলাচল করে আসছে। আবার অধিকাংশ চালক হেলমেট ছাড়াই চলাচল করছেন। কাগজপত্রবিহীন ও হেলমেট ছাড়া বাইক চালানোর কারণে সড়কে বেশি দুর্ঘটনা ও প্রাণহানির ঘটনা ঘটছে। যে কারণে নিরাপদ সড়ক গড়তে কমিউনিটি পুলিশ ট্রাফিক পুলিশের সঙ্গে যৌথভাবে এ কর্মসূচি হাতে নিয়েছে। প্রথম দিনে কাগজপত্রবিহীন, হেলমেট ছাড়া চলাচল, অধিক যাত্রী বহনের দায়ে শতাধিক মোটরসাইকেল আটক করে ট্রাফিক বিভাগের মাধ্যমে চালকদের প্রাথমিকভাবে সতর্ক করা হয়েছে। একই সঙ্গে ড্রাইভিং লাইসেন্স, রেজিস্ট্রেশন না থাকায় ১৭ মোটরসাইকেল চালকের বিরুদ্ধে মামলা করা হয়েছে।
জনগণ ও পুলিশের মিলিত শক্তিতে নিরাপদ সড়ক গড়তে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান কামরুজ্জামান চাঁদ।

আরও পড়ুন