মানববন্ধন, ইকবালের রিমান্ড ও জামিন নামঞ্জুর

আপডেট: 02:50:27 10/10/2018



img

স্টাফ রিপোর্টার : যশোরের বাঘারপাড়া প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক স্পন্দনের স্থানীয় প্রতিনিধি ইকবাল কবীরকে আটক ও ‘ষড়যন্ত্রমূলক মামলা’ দেওয়ার প্রতিবাদে মানববন্ধন হয়েছে।
বাঘারপাড়া প্রেসক্লাবের উদ্যোগে আজ বেলা ১১টায় প্রেসক্লাব যশোরের সামনে এ মানববন্ধন হয়। ঘণ্টাব্যাপী মানববন্ধনে যশোর ও বাঘারপাড়ার বিপুল সংখ্যক সাংবাদিক অংশ নেন।
এদিকে সাংবাদিক ইকবালের রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।
মানববন্ধনে সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিক ইকবাল কবীরের বিরুদ্ধে থানা কম্পাউন্ডে ঢুকে চার পুলিশকে মারপিট, সাম্প্রদায়িক উসকানিমূলক কথাবার্তা বলার অভিযোগ পুরোপুরি ভিত্তিহীন। পুলিশ সমাজে ত্রাস সৃষ্টি করে রেখেছে; অথচ তাদের দাবি, তারা মার খেয়েছেন। এমন হাস্যকর ঘটনা আর দ্বিতীয়টি হয় না।
তারা প্রহসনমূলক ও ষড়যন্ত্রের মামলা প্রত্যাহার করে সাংবাদিক ইকবালের মুক্তির দাবি জানান। না হলে বৃহত্তর আন্দোলন কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেন।
মানববন্ধনে প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমান, বাঘারপাড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চন্দন দাসসহ সাংবাদিক নেতারা বক্তব্য রাখেন।
এদিকে আজ বেলা সাড়ে ১১টায় শুনানি শেষে সাংবাদিক ইকবাল কবীরের রিমান্ড ও জামিনের আবেদন নামঞ্জুর করেছেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট গৌতম মল্লিক। পুলিশ তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করেছিল। অন্যপক্ষে, ইকবালকে জামিন দেওয়ার আবেদন করেন তার আইনজীবী।

আরও পড়ুন