মারা গেছেন তোতা

আপডেট: 03:01:18 21/09/2018



img

স্টাফ রিপোর্টার : যশোরের বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও ব্যবসায়ী আবু সালেহ তোতা (৬৭) মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
গলব্লাডার অপারেশন করার পর আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয় শহরের কুইন্স হসপিটালে।
আবু সালেহ তোতা যশোরের সাংস্কৃতিক আন্দোলনে সবচেয়ে পরিচিত মুখের একজন ছিলেন। ‘ভেনাস অটো’ নামে তার ব্যবসায় প্রতিষ্ঠানটিও সুপরিচিত।
শিল্পকলা একাডেমি যশোরের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহমুদ হাসান বুলু সুবর্ণভূমিকে জানান, আবু সালেহ তোতা ছাত্র ইউনিয়নের মাধ্যমে রাজনৈতিক জীবন শুরু করেন। পরে তিনি কমিউনিস্ট পার্টির (সিপিবি) সঙ্গে সংযুক্ত হন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি শিল্পকলা একাডেমি যশোরের সহসভাপতি ছিলেন। যশোরের অন্যতম প্রধান সাংস্কৃতিক সংগঠন সুরবিতানের সাবেক সভাপতি তিনি। এছাড়া তিনি যশোর ইনসটিটিউটে একাধিকবার নির্বাচিত হয়ে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।
দুপুরে তোতার মরদেহ দেশবন্ধু চিত্তরঞ্জন রোডের (রামকৃষ্ণ আশ্রম মোড়) বাড়িতে নেওয়া হয়। পারিবারিক সূত্রে জানানো হয়েছে, বাদ এশা যশোর কেন্দ্রীয় ঈদগাহে তোতার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরে তাকে কারবালা গোরস্থানে দাফন করা হবে।
তোতার মৃত্যুসংবাদ শুনে যশোরের রাজনীতিক-সামাজিক-সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্টজনেরা তার বাড়িতে ছুটে যান। তারা শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা জানান।