মেডিকেলে ভর্তিতে খুলনায় পাঁচ হাজার পরীক্ষার্থী

আপডেট: 01:45:36 06/10/2016



img

খুলনা অফিস : খুলনাসহ সারাদেশে শুক্রবার অনুষ্ঠিত হচ্ছে মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষা। দেশের ১৮টি কেন্দ্রে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে ছাত্র-ছাত্রীদের এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।
এবার খুলনা কেন্দ্রে অংশ নিচ্ছেন পাঁচ হাজার পরীক্ষার্থী। অংশগ্রহণকারী বেশি হওয়ায় খুলনা মেডিকেল কলেজের পাশাপাশি খুলনা সরকারি মহিলা কলেজেও পরীক্ষা নেওয়া হচ্ছে।
খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সুধাংশুকুমার বল্লভ জানান, খুলনা মেডিকেল কলেজে তিন হাজার ২০০ এবং বয়রায় খুলনা সরকারি মহিলা কলেজে এক হাজার ৮০০ জন পরীক্ষার্থী অংশ নেবে। এজন্য সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্ধারিত আসন অনুযায়ী ২১০০০০১ থেকে ২১০৩২০০ রোলের পরীক্ষার্থীদের খুলনা মেডিকেল কলেজে এবং ২১০৩২০১ হতে ২১০৫০০০ পর্যন্ত রোলের পরীক্ষার্থীদের মহিলা কলেজে পরীক্ষা দিতে হবে।
খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মো. মেহেদী নেওয়াজ বলেন, ‘এবারের ভর্তি পরীক্ষা শতভাগ স্বচ্ছ করতে কেন্দ্রে পরীক্ষার্থীদের পাশাপাশি পরিদর্শকদেরও মোবাইল বহনের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কেউ মোবাইল নিয়ে কেন্দ্রে যেতে চাইলে গেটের নির্দিষ্ট স্থানে তা রাখার ব্যবস্থা করা হয়েছে। সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার পরই উত্তরপত্র সিলগালা করে একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ প্রহরায় ঢাকায় পাঠানো হবে।

আরও পড়ুন