মেধাবী তিশার বাঁচার আকুতি

আপডেট: 03:17:06 29/08/2017



img

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : ব্লাড ক্যানসারে আক্রান্ত পাইকগাছার মেধাবী শিক্ষার্থী নওশীন আক্তার তিশা বাঁচতে চায়।
সে উপজেলার লস্কর গ্রামের রেজাউল করিমের মেয়ে ও পাইকগাছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী।
মেধাবী তিশা জেএসসি পরীক্ষায় জিপিএ ৫ এবং প্রাথমিক সমাপনীতে সে বৃত্তি পেয়েছে। ভবিষ্যতে মানুষের মতো মানুষ হয়ে দেশ ও মানুষের কল্যাণে কাজ করতে চেয়েছিল সে।
কিন্তু লেখাপড়ায় সফলতার পরিচয় দিলেও জীবনযুদ্ধে আজ হারতে বসেছে তিশা। তার সব স্বপ্নের বড় বাঁধা হয়ে দাঁড়িয়েছে মারণব্যাধি ব্লাড ক্যানসার। বর্তমানে সে জাতীয় ক্যানসার ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে ভারতে নেওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। এর জন্য দরকার আট লাখ থেকে দশ লাখ টাকা; যা তার গরিব পরিবারটির পক্ষে যোগাড় করা সম্ভব না।
তিশার বাবা রেজাউল করিম বলেন, ‘মেয়ের চিকিৎসার জন্য সহায়-সম্বল যা ছিল সব বিক্রি করে দিয়েছি। এখন তাকে ভারতে নিয়ে যেতে হবে। সেখানে তার চিকিৎসার জন্য কমপক্ষে দশ লাখ টাকা দরকার; যা আমার পক্ষে যোগাড় করা সম্ভব না। সমাজের স্বহৃদয় ব্যক্তিদের সহায়তা ছাড়া তিশাকে চিকিৎসা করানো সম্ভব না।’
অসহায় এই বাবার দূরারোগ্য রোগাক্রান্ত মেয়েটির আকুতি, ‘টাকার জন্য কি আমার চিকিৎসা হবে না! আমি কি আর স্বাভাবিক জীবনে ফিরতে পারবো না! আমি কি আর কখনো স্কুলে যেতে পারবো না! ক্যানসারের কাছে আমার সব স্বপ্ন কি শেষ হয়ে যাবে!’
তিশাকে সাহায্য পাঠাবার ঠিকানা : কানিজ ফাতিমা রুম্পা, সঞ্চয়ী হিসাব নম্বর ২৯৩৭৮, ইসলামী ব্যাংক, পাইকগাছা শাখা, খুলনা। বিকাশ (পার্সোনাল) নম্বর ০১৭৯৯-৫৭০৯৮১।

আরও পড়ুন