মেসি-রোনালদোর আধিপত্য খর্ব, মদ্রিচ সেরা

আপডেট: 03:20:32 04/12/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : প্রায় এক দশক এ ক্ষেত্রে আধিপত্য বিস্তার করে আসছিলেন লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। নিজেদের দখলে রেখেছিলেন ব্যালন ডি'অর পুরস্কার। এবার তাদের আধিপত্যের অবসান হয়েছে। রাশিয়া বিশ্বকাপে গোল্ডেন বলজয়ী ক্রোয়েট তারকা ফুটবলার লুকা মদ্রিচ জিতে নিয়েছেন ব্যালন ডি'অর পুরস্কার।
গতকাল সোমবার রাতে প্যারিসে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে ফরাসি পত্রিকা 'ফ্রান্স ফুটবল'-এর এই পুরস্কার নিজের দখলে নেন মদ্রিচ। উয়েফার বর্ষসেরা ও ফিফার দ্য বেস্ট পুরস্কারের পর আরেকটি পুরস্কার পান তিনি।
অনেকটা অদলবদল করে গত দশ বছরে এই পুরস্কার পান মেসি-রোনালদো। এবার আর তা হয়নি, তাদের দুর্গে হানা দিয়েছেন এই রিয়াল মাদ্রিদ তারকা।
সারা বিশ্বের ক্রীড়া সাংবাদিকদের ভোটে এই পুরস্কার জিতেছেন মদ্রিচ। তিনি পান ৭৫৩ ভোট। ক্রিস্টিয়ানো রোনালদো ৪৭৬, অ্যান্তোনিও গ্রিজম্যান ৪১৪, কিলিয়ান এমবাপ্পে ৩৪৭ ভোট পান।
গত মৌসুমে রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়নস লিগ জেতার ক্ষেত্রে বড় ভূমিকা রাখেন মদ্রিচ। এ ছাড়া উয়েফা সুপার কাপ, স্প্যানিশ সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ জেতার ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান ছিল তার। রাশিয়া বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে ফাইনালে তুলতেও বেশ অবদান রেখেছিলেন তিনি।
২০০৭ সালের পর এবারই প্রথমবারের মতো শীর্ষ তিনের বাইরে ছিটকে পড়েছেন মেসি। পঞ্চম হয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে তাকে।
সূত্র : এনটিভি