মোংলায় জাহাজে তুর্কি নাগরিকের লাশ

আপডেট: 07:26:20 03/05/2017



img

সুবর্ণভূমি ডেস্ক : মোংলা বন্দরের হারবারিয়ায় ছয় নম্বর নোঙরে অবস্থানরত ক্লিংকারবাহী (সিমেন্টের কাঁচামাল) জাহাজ থেকে এক তুর্কি নাবিকের লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার দুপুর ২টার দিকে লাশটি উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
ওই তুর্কি নাগরিকের নাম শাকির (৫২)। তিনি 'এমভি বলবান' জাহাজের মোটরম্যান হিসেবে কর্মরত ছিলেন। শাকির আত্মহত্যা করতে পারেন বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।
মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ লুৎফর রহমান এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, মঙ্গলবার রাত ৯টার দিকে শাকির জাহাজে তার কক্ষে যান। আজ সকাল থেকে তার ডিউটি ছিল। কিন্তু অনেক বেলা হলেও তিনি কক্ষ থেকে বের হননি। শাকিরের অন্য সহকর্মীরা তাকে দেখতে না পেয়ে কক্ষে খোঁজ করতে যান। তারা সেখানে গিয়ে দেখেন, শাকিরের কক্ষের দরজা ভেতর থেকে বন্ধ করা। বিষয়টি জাহাজের ক্যাপ্টেন ও অন্য কর্মকর্তাদের জানানো হয়। পরে ক্যাপ্টেনের কাছে থাকা ‘মাস্টার কি’ দিয়ে শাকিরের দরজার তালা খোলা হয়।
জাহাজের ক্যাপ্টেনের বরাত দিয়ে ওসি আরো বলেন, দরজা খোলার পর শাকিরকে মেঝেতে পড়ে থাকতে দেখতে পান জাহাজের ক্যাপ্টেন ও অন্যরা। তারা শাকিরের বাম হাতের কব্জিতে ক্ষত দেখতে পান। ওই ক্ষতস্থান থেকে অনেক রক্ত বের হয়ে ফ্লোরে জমা হয়। পাশেই একটি ছুরি পড়ে ছিল বলেও জানান তিনি।
ওসি শেখ লুৎফর রহমান বলেন, খবর পেয়ে জাহাজে গিয়ে লাশটি উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, ওই তুর্কি নাগরিক আত্মহত্যা করতে পারেন। তবে ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পরই বিষয়টি জানা যাবে।
এদিকে, ঘটনাটি শোনার পর শাকিরের কক্ষটি পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রবিউল ইসলাম ও মোংলা থানার ওসি।
প্রায় ২২ হাজার মেট্রিক টন ক্লিংকার নিয়ে তুরস্কের এমভি বলবান জাহাজটি গত ১ এপ্রিল মোংলা বন্দরের হারবারিয়ায় পৌঁছায়।
সূত্র : এনটিভি

আরও পড়ুন