ম্যাচ গড়াপেটায় বিশ্বকাপ জয়ী ক্রিকেটার!

আপডেট: 08:43:25 06/04/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : জয়পুরে এক ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টের অদ্ভুত কিছু কাণ্ড-কারখানা বিস্মিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। আর এই ঘটনার পেছনে হাত রয়েছে ২০১১ বিশ্বকাপজয়ী ভারতীয় দলের এক সদস্যের।
রাজপুতানা প্রিমিয়ার লিগ (আরপিএল) নামের সেই টুর্নামেন্টে বেশ কিছু ঘটনায় চোখ কপালে উঠেছে অনেকেরই। বিশেষ করে এক বলে ১২ রান দরকার এমন ম্যাচে জিতে গেছে ব্যাটিং দল। ওভার শেষ করতে এক বল বাকি থাকলেও মোট তিন বল করেছিলেন বোলার। প্রথম বলে ওয়াইডসহ পাঁচ রানের পর দ্বিতীয় বলটা হয়েছিল নো। সে বলে এক রান নিয়ে পরের ফ্রি-হিট বলে এসেছিল দুই রান। এরপরে আবারো ওয়াইডসহ চার রান দিয়ে প্রতিপক্ষকে বলা যায় জিতিয়েই দেন বোলার।
এমন ঘটনা বিস্ময় রেখে যাবে স্বভাবতই। বিস্মিত বিসিসিআই তাই শরণাপন্ন হয় রাজস্থান পুলিশের। আর আইনশৃঙ্খলা বাহিনীর তদন্তে সন্দেহের তীর গিয়েছে ২৮ বছর পর বিশ্বকাপ জয়ী দলের সেই ক্রিকেটারের দিকে। টুর্নামেন্ট চলাকালে সেই ক্রিকেটারের দেখাও মিলেছে বেশ কয়েকবার।
বোমা ফাটানো খবরটা হলো, আরপিএল টুর্নামেন্টটা আয়োজনই করেছে নাকি এক জুয়াড়ি সংগঠন। রাজস্থান পুলিশ এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে গ্রেফতারও করেছে ১৪ জনকে। তাদের সঙ্গে কথা বলার পরেই উঠে আসে ওই ক্রিকেটারের নাম। তবে তিনি ঠিক কতটুকু জড়িত তেমনটা এখনো জানতে না পারায় প্রকাশ করা হয়নি তার পরিচয়।
যেখানেই ক্রিকেটের বাজার সরগরম, সেখানেই নিজেদের জেঁকে বসছে বাজিকররা। সে দিক দিয়ে ভারতের ক্রিকেট তো তাদের কাছে হটকেক বটেই। তাই ম্যাচ গড়াপেটার এমন অভিযোগ মোটেও উড়িয়ে দিতে পারছে না ভারতীয় বোর্ড।
সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস, এনটিভি