যবিপ্রবির কোষাধ্যক্ষ হলেন প্রফেসর মজিদ

আপডেট: 04:54:14 13/04/2019



img

স্টাফ রিপোর্টার : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) নতুন কোষাধ্যক্ষ হিসেবে চার বছরের জন্য নিয়োগ পেয়েছেন যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান অধ্যাপক মো. আব্দুল মজিদ। তার আগে দুইজন যবিপ্রবিতে কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন।
গত ১১ এপ্রিল রাষ্ট্রপতির আদেশক্রমে অধ্যাপক মো. আব্দুল মজিদের নিয়োগ সংক্রান্ত এ প্রজ্ঞাপন জারি করেন শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্মসচিব সৈয়দ আলী রেজা। আজ শনিবার সকালে অধ্যাপক মো. আব্দুল মজিদ আনুষ্ঠানিকভাবে যবিপ্রবিতে যোগদান করেন। এরপর যশোর বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনসহ বিভিন্ন সংগঠন তাকে ফুলেল শুভেচ্ছা জানান।
বর্তমানে যশোর শহরের পুরাতন কসবার স্থায়ী বাসিন্দা অধ্যাপক মো. আব্দুল মজিদ ১৯৫৭ সালের ২৮ অক্টোবর যশোরে জন্মগ্রহণ করেন। এরপর ১৯৭৩ সালে এসএসসি, ১৯৭৫ সালে এইচএসসি পাশ করেন এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ১৯৭৯ সালে উদ্ভিদবিদ্যায় স্নাতক ও ১৯৮০ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন।
অধ্যাপক মো. আব্দুল মজিদের ৩১ বছরের কর্মজীবন শুরু হয় ১৯৮৫ সালে গোপালগঞ্জের সরকারি বঙ্গবন্ধু কলেজে প্রভাষক পদে যোগদানের মধ্য দিয়ে। এরপর তিনি নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ, যশোর সরকারি মহিলা কলেজ, খুলনার সরকারি বি এল কলেজ, যশোরের সরকারি এম এম কলেজ, ঝিনাইদহের কে এম এইচ ডিগ্রি কলেজ, যশোর শিক্ষা বোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ, যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, সচিব, উপ-পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর তিনি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে ২০১৭ সালের ২৮ অক্টোবর অবসরে যান।
যবিপ্রবির গণসংযোগ কর্মকর্তা মো. আব্দুর রশিদ এই তথ্য দিয়েছেন।

আরও পড়ুন