যশোরে আরেক ডেঙ্গু রোগীর মৃত্যু

আপডেট: 05:28:40 05/09/2019



img

স্টাফ রিপোর্টার : যশোরে ডেঙ্গু আক্রান্ত আরেক রোগী মারা গেছেন। তিনি হলেন যশোরের বাঘারপাড়া উপজেলার ভাঙ্গুড়া এলাকার শাহজাহান আলী বিশ্বাস (৭০)। মঙ্গলবার সকালে যশোরের একটি বেসরকারি হাসপাতালে চিকিসাধীন অবস্থায় তিনি মারা যান। আজ বুধবার (৪ সেপ্টেম্বর) যশোর সিভিল সার্জন অফিসের ডেঙ্গু রোগে মৃত্যুর তালিকায় তার নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। এ নিয়ে যশোরে ডেঙ্গুতে মৃতের সংখ্যা তিন জনে দাঁড়ালো। 
হাসপাতাল সূত্রে জানা যায়, শাহজাহান আলী বিশ্বাসকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী হিসেবে গত ২ সেপ্টেম্বর সকালে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।  অবস্থার অবনতি হলে তাকে ঢাকায় নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। কিন্তু শারীরিক সক্ষমতা না থাকায় স্বজনরা তাকে স্থানীয় বেসরকারি কুইন্স হসপিটালে ভর্তি করেন। এখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গরবার সকালে তিনি মারা যান।
জানতে চাইলে হাসপাতালের ডা. উবায়দুল কাদির উজ্জ্বল জানান, তার ডেঙ্গু পজিটিভ ছিল। রক্তচাপ ছিল ৯০/৬০ এবং কিডনিজনিত সমস্যাও ছিল। তাকে উন্নত চিকিৎসার জন্যে খুলনা অথবা ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়। কিন্তু উনার অবস্থা এতোটা ক্রিটিক্যাল ছিল যে স্বজনরা তাকে স্থানান্তর করতে পারেননি।  ৩ সেপ্টেম্বর সকালে তিনি মারা যান।
আজ দুপুরে যোগাযোগ করা হলে যশোরের সিভিল সার্জন ডা. দিলীপ কুমার রায় বিষয়টি নিশ্চিত করে বলেন, ডেঙ্গুর সঙ্গে তিনি কিডনিজনিত রোগেও ভুগছিলেন।
প্রসঙ্গত, এর আগে যশোর জেনারেল হাসপাতালে চিকিসাধীন অবস্থায় একজন এবং ইবনে সিনা হাসপাতালে একজন ডেঙ্গু আক্রান্ত রোগী মারা যান।

আরও পড়ুন