যশোরে আলোকচিত্রশিল্পীদের কাজ নিয়ে প্রদর্শনী

আপডেট: 01:24:45 08/05/2018



img

স্টাফ রিপোর্টার : প্রাচ্যসংঘ এবার যশোরের আলোকচিত্রশিল্পীদের কাজ নিয়ে প্রদর্শনীর আয়োজন করেছে। আগামী ১৯ থেকে ২১ জুলাই এই প্রদর্শনী হবে প্রাচ্য গ্যালারিতে।
প্রদর্শনীতে গণমাধ্যমে কর্মরত যশোরের আলোকচিত্রশিল্পীরা অংশ নেবেন। বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন যশোর জেলা শাখা এই আয়োজনে সহযোগিতা করছে।
প্রাচ্যসংঘ কার্যালয়ে সোমবার রাত সাড়ে নয়টায় এ উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন যশোর জেলা শাখার নেতারা অংশ নেন।
সভার সিদ্ধান্ত অনুযায়ী প্রথমবারের মতো যশোরে এই ধরনের প্রদর্শনী হতে যাচ্ছে। বহুমাত্রিক জ্ঞান চর্চা কেন্দ্র প্রাচ্যসংঘে এর আগে শিল্পী সোহেল প্রাণন ও মোস্তাক আহম্মেদ পলাশের একক চিত্র প্রদর্শনী হয়। সম্প্রতি প্রতিষ্ঠানটিতে শেষ হয়ে গেল বৃহত্তর যশোরের লেখকদের বই নিয়ে মেলা।
গত রাতের সভায় সিদ্ধান্ত হয়, জুলাইয়ে অনুষ্ঠেয় প্রদর্শনীতে অংশ নিতে পারবেন গণমাধ্যমে যশোরে কর্মরত আলোকচিত্রশিল্পীরা। প্রত্যেক আলোকচিত্রশিল্পী সর্বাধিক তিনটি ছবি জমা দিতে পারবেন। ছবি জমা দেওয়ার শেষ সময় ৩০ জুন। ছবির মাপ হবে ১২ ইঞ্চি বাই ১৬ ইঞ্চি। প্রদর্শনীতে স্থান পাওয়া ছবি বিক্রি করা যাবে। প্রদর্শনী শেষে অংশগ্রহণকারীদের ক্রেস্ট ও সম্মাননাপত্র দেওয়া হবে।
প্রদর্শনী বাস্তবায়নের লক্ষ্যে অনুষ্ঠিত সভায় ১১ সদস্যবিশিষ্ট উদযাপন কমিটি গঠন করা হয়। এতে মুস্তাফিজুর রহমান মুস্তাককে আহ্বায়ক, মনিরুজ্জামান মুনিরকে যুগ্ম আহ্বায়ক, মাসউদ জামানকে সদস্য সচিব এবং গালিব হাসান পিল্টুকে সমন্বয়কের দায়িত্ব দেওয়া হয়।  আর সদস্য  হিসেবে দায়িত্ব পালন করবেন হানিফ ডাকুয়া, ফিরোজ গাজী, এম এ মানিক, এহসান-উদ- দৌলা মিথুন এবং মো. তারিক হাসান বিপুল । সার্বিক তত্ত্বাবধানে থাকবেন মোস্তাক আহম্মেদ পলাশ ও সাহিদুর রহমান।
গত রাতের মতবিনিময় সভায় সাংবাদিক ও সংগঠকদের মধ্যে উপস্থিত ছিলেন ফকির শওকত, বেনজীন খান, মুস্তাফিজুর রহমান মুস্তাক, মোস্তাক আহম্মেদ পলাশ, আহসান কবীর, জুয়েল মৃধা, মনিরুজ্জামান মুনির, গালিব হাসান পিল্টু, হানিফ ডাকুয়া, ফিরোজ গাজী, এম এ মানিক, এহসান-উদ- দৌলা মিথুন, মো. তারিক হাসান বিপুল, সাহিদুর রহমান, শেখ ফিরোজ আহমেদ প্রমুখ।