যশোরে প্রগতি প্রিন্টিংকে ৫০ হাজার টাকা জরিমানা

আপডেট: 07:27:23 30/07/2018



img
img

স্টাফ রিপোর্টার : যশোরে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে একটি পলিথিন কারখানা ও নকল সার গুদামে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেছেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুল ইসলাম আজ সোমবার বিকেলে যশোর উপশহর কবরস্থানের পাশে প্রগতি প্রিন্টিং প্রেসে অভিযান চালিয়ে এই জরিমানা করেন।
ভ্রাম্যমাণ আদালতের পেশকার শেখ জালাল উদ্দিন সুবর্ণভূমিকে বলেন, অভিযানকালে দেখা যায়, প্রগতি প্রিন্টিং প্রেসের কারখানায় অবৈধভাবে পলিথিন তৈরি করা হচ্ছে। এছাড়া প্রেসের পাশের একটি রুমে নকল দস্তাসার সংরক্ষণ করে তা বাজারজাত করা হচ্ছে। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুল ইসলাম প্রতিষ্ঠানটির ম্যানেজার নাজমুলকে অবৈধভাবে পলিথিন উৎপাদনের অপরাধে পরিবেশ আইনে ২০ হাজার টাকা জরিমানা করেন। আর পাশের রুমে একই ব্যক্তি নকল দস্তা সার সংরক্ষণ করে বাজারজাত করার অপরাধে ২০০৯ সালের জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪৩ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন। একই সঙ্গে ধ্বংস করা হয় জব্দ করা পলিথিন।
আদালত চলাকালে র‌্যাব-৬ যশোর ক্যাম্পের ভারপ্রাপ্ত কমান্ডার খোদাদাদ হোসেন ও পরিবেশ অধিদপ্তর যশোরের সিনিয়র কেমিস্ট মিজানুর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন