যশোরে বাসের ধাক্কায় মৃত্যু, ভাঙচুর অবরোধ

আপডেট: 01:24:56 02/12/2018



img
img

স্টাফ রিপোর্টার : শনিবার রাতে যশোর-বেনাপোল মহাসড়ক বাসের চাপায় খোকন বিশ্বাস (৪৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এই ঘটনায় উত্তেজিত জনতা দুটি বাস ভাঙচুর করেছে।
প্রতিবাদে শ্রমিকরা রাস্তা অবরোধ করেন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং যান চলাচল স্বাভাবিক হয়।
স্থানীয়রা জানান, রাত সাতটার দিকে বেনাপোল থেকে একটি যাত্রীবাহী বাস (ঢাকামেট্রো ব-১১-৩৩১৩) যশোরের দিকে আসছিল। যশোর সদরের ধোপাখোলা এলাকায় বাসটি খোকন বিশ্বাস নামে ওই ব্যক্তিকে ধাক্কা দিলে তিনি মারা যান।
এ ঘটনার পর উত্তেজিত জনতা দুটি বাস ব্যাপক ভাঙচুর করে। ওইসব বাসে থাকা নারী-শিশু-পুরুষরা আতঙ্কিত হয়ে দিগ্বিদিক ছুটতে শুরু করেন।
ঘটনার প্রতিবাদে শ্রমিকরা রাস্তায় বাস আড় করে দিয়ে মহাসড়ক অবরোধ করে রাখেন।
যশোর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার কল্লোলকুমার সাহা সুবর্ণভূমিকে জানান, হাসপাতালে আনার আগেই খোকনের মৃত্যু হয়।
যশোর জেলা সড়ক পরিবহন শ্রমিক সমিতির সভাপতি জুল হোসেন জুলু বলেন, 'দুর্ঘটনার পরপরই কতিপয় লোক দুটি বাসে হামলা চালায় এবং ব্যাপক ভাঙচুর করে। ওইসময় আমরা একজন হামলাকারীকে পাকড়াও করি। খবর পেয়ে পুলিশ এসে তাকে আটক এবং অন্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে জানালে অবরোধ তুলে নেওয়া হয়।'
চাঁচড়া ফাঁড়ির ইনচার্জ ইনসপেক্টর হুমায়ুন কবীর বলেন, ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে একজনকে আটক করা হয়েছে। পরিস্থিতি বর্তমানে শান্ত। যান চলাচল স্বাভাবিক হয়েছে।
নাভারন হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ এসআই পলিটন মিয়া বলেন, বাসটি আটক করা হয়েছে। ড্রাইভার পালিয়ে গেছেন।
নিহত খোকন বিশ্বাস একজন ক্ষুদে ব্যবসায়ী। তিনি যশোর শহরের চাঁচড়া রায়পাড়া এলাকার মকবুল বিশ্বাসের ছেলে।

আরও পড়ুন