যশোরে ১০২ পজিটিভের মধ্যে রেকর্ড আছে ২৯ জনের!

আপডেট: 06:27:39 21/12/2016



img

স্টাফ রিপোর্টার : ‘২০০৩ সাল থেকে চলতি বছরের অক্টোবর পর্যন্ত যশোরে ১০ হাজার ৭১৩জন তাদের ভিসিটি (ভলান্টারি কাউন্সিলিং টেস্টিং)  করিয়েছেন। এরমধ্যে ১০২ জনের রক্ত এইচআইভি পজিটিভ। এদের মধ্যে আক্রান্ত এইআইভি/এইডস- এ মারা গেছে ৭জন। তবে, আশঙ্কার কথা ১০২ পজিটিভের মধ্যে মোটে ২৯ জনের রেকর্ড আছে; অন্যদের কোনো খোঁজ নেই।’
বুধবার বিকেলে বেসরকারি সংস্থা লাইট হাউজ আয়োজিত সেনসিটাইজিং মিটিঙে এসব তথ্য দেওয়া হয়েছে।
যশোর প্রেসক্লাবে আয়োজিত এই মিটিঙে স্বাস্থ্যকর্মী, ধর্মীয় নেতা, আইনজীবী, সাংবাদিকসহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
মিটিঙে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোরের সিভিল সার্জন গোপেন্দ্রনাথ আচার্য, সিনিয়র হেলথ অফিসার মো. গিয়াসউদ্দিন, পৌর কাউন্সিলর জাহাঙ্গীর আহমেদ শাকিল প্রমুখ।
সভায় যশোরের সিভিল সার্জন গোপেন্দ্রনাথ আচার্য বলেন, ধর্মীয় বিদান এবং সমাজস্বীকৃত আচারই মানুষকে মারণব্যাধি এইচআইভি/এইডসের হাত থেকে আমাদের রক্ষা করতে পারে। আজ বিশ্ব এগিয়ে গেছে; আমাদেরও অনেককিছুর উন্নয়ন ঘটেছে। সভ্যতার সাথে এগিয়ে চলায় যেমন আনন্দ আছে, তেমনি বিপত্তিও আছে।
তিনি বলেন, আমরা যে যে পেশাতে আছি, সেখানে থেকে একটু সময় বের করে এই ঘাতকের বিরুদ্ধে কিছু আলোচনার মাধ্যমে আমরা সকলকে সচেতন করতে পারি।
অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন লাইট হাউজ যশোর ডিআইসির ম্যানেজার শাহফুর বখতিয়ার। অনুষ্ঠানে চিকিৎসক, ইমাম, আইনজীবী, সাংবাদিক, এনজিও ব্যক্তিত্ব ছাড়া বিভিন্ন পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।