যশোরে ৪ প্রতিষ্ঠানকে দেড় লক্ষাধিক টাকা জরিমানা

আপডেট: 10:05:54 13/05/2018



img
img

স্টাফ রিপোর্টার : যশোরে ইজিবাইকের নিম্নমানের ব্যাটারি বাজারজাতকরণের দায়ে চারটি প্রতিষ্ঠানকে মোট এক লাখ ৫৭ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
এর আগে র‌্যাব-৬ অভিযান চালিয়ে উপশহরের ওই চার প্রতিষ্ঠানে নিম্নমানের ব্যাটারি মজুদ থাকার অভিযোগের সত্যতা পায়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রীতম সাহা আজ রোববার দুপুরে মানসী সিনেমা হলের পাশে অভিযানে যান। সেখানে স্পর্শ এন্টারপ্রাইজ, আনোয়ার এন্টারপ্রাইজ, বোরাক এন্টারপ্রাইজ এবং ডিজিটাল বোরাক এন্টারপ্রাইজ নামে চারটি প্রতিষ্ঠানে জরিমানা করা হয়।
র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অধিনায়ক মেজর মো. জিয়াউর রহমান সুবর্ণভূমিকে বলেন, তাদের কাছে খবর ছিল উল্লিখিত চারটি প্রতিষ্ঠান গাজীপুরের একটি কারখানা থেকে ইজিবাইকের নকল ব্যাটারি যশোরে আনে। পরে নামী কোম্পানি ‘ফ্রেস ট্রেড’ ও ‘পাওয়ার ট্রেড’-এর নামে তা বাজারজাত করে। র‌্যাব অভিযান চালিয়ে এই অভিযোগের সত্যতা পেয়ে ভ্রাম্যমাণ আদালতের শরণাপন্ন হয়। পরে দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
ভ্রাম্যামান আদালতের পেশকার শেখ জালাল উদ্দিন সুবর্ণভূমিকে বলেন, আদালত দেখতে পান, স্পর্শ এন্টারপ্রাইজ তার শো-রুমে নকল ইজিবাইকের ব্যাটারি সংরক্ষণ করে তা বাজারজাত করছে। এই অপরাধে প্রতিষ্ঠানটির মালিক জয়নাল আবেদিনকে ২০০৯ সালের জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫০ ধারায় এক লাখ টাকা জরিমানা করে তা আদায় করা হয়।
এছাড়া একই অপরাধ করায় আদালত পাশের আনোয়ার এন্টারপ্রাইজের মালিক জাকির হোসেনকে ৩০ হাজার টাকা, ডিজিটাল বোরাক এন্টারপ্রাইজের মালিক খায়রুজ্জামানকে ২০ হাজার এবং বোরাক এন্টারপ্রাইজের মালিক সুখী বেগমকে সাত হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন।
মেজর জিয়াউর জানান, স্পর্শ এন্টারপ্রাইজের গোডাউনে সিলগালা করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন