যোধপুরে সালমানের জন্য বাড়তি নিরাপত্তা

আপডেট: 02:16:19 13/05/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : যোধপুর নামটা এখন সালমান খানের জন্য আতঙ্কের। কিন্তু নিয়তি এমন যে বারবার তাকে সেখানেই নিয়ে যায়। এবার অবশ্য কোনো মামলা-মোকদ্দমা বা আদালতে হাজিরা দিতে নয়, ‘রেস থ্রি’ ছবির শুটিং করতে যোধপুরে যান সালমান। সেখানকার কিছু মানুষ এই নায়কের ওপর এখনো চটে আছেন। তাই সালমানের শুটিংয়ে কোনো অপ্রীতিকর ঘটনা ঠেকাতে সিনেমা কর্তৃপক্ষ অতিরিক্ত নিরাপত্তা গ্রহণ করেছে।
গত এপ্রিল মাসে সালমান খানকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন ভারতের রাজস্থান রাজ্যের যোধপুরের একটি আদালত। পাশাপাশি তাকে দশ হাজার রুপি জরিমানাও করা হয়। ২০ বছর আগে সুরুজ বারজাতিয়ার ‘হাম সাথ সাথ হ্যাঁয়’ ছবির শুটিং করতে গিয়ে কৃষ্ণসার হরিণ শিকার করেন সালমান খান। অপরাধ প্রমাণিত হলে তাকে বন্য প্রাণী সংরক্ষণ আইনের ৫১ ধারায় দোষী সাব্যস্ত করা হয়। এই মামলায় অন্য তিন অভিযুক্ত ছিলেন বলিউড তারকা সাইফ আলী খান, টাবু ও সোনালি বেন্দ্রে। আদালত তাদের বেকসুর খালাস দিয়েছেন। তবে বেআইনিভাবে জঙ্গলে ঢোকার অভিযোগে সালমান খানসহ অন্য তিন তারকার বিরুদ্ধে এখনো ভারতীয় দণ্ডবিধির ১৪৯ নম্বর ধারায় মামলা চলছে।
রাজস্থানের যোধপুরের কঙ্কানি গ্রামের ক্ষুদ্র জাতিসত্তা বিষ্ণোইর অধিবাসীদের কাছে বিলুপ্ত প্রায় কৃষ্ণসার হরিণের অন্য রকম মর্যাদা আছে। এ জন্য এই হরিণ হত্যার বিচারে তারা শুরু থেকেই বেশ সোচ্চার। আর সালমানের ওপরে তাদের রাগ সবচেয়ে বেশি। এ সময় এই নায়কের যোধপুরে শুটিং করতে যাওয়া কতটা নিরাপদ হবে, তা নিয়ে প্রশ্ন উঠতেই পারে। একই ভাবনা নির্মাতাদের মাথায়ও আছে। তাই তারা সালমানকে দ্বিগুণ নিরাপত্তা দেওয়ার ব্যবস্থা করেছেন। ডেকান ক্রনিকেলের একটি প্রতিবেদন থেকে জানা যায়, ছবির অন্য শিল্পীদের নিরাপত্তাও এবার জোরদার করা হয়েছে।
‘রেস থ্রি’ ছবির শুটিং দলের একজন মুখপাত্র জানান, আগামী ঈদেই ছবিটি মুক্তি দেওয়া হবে। হাতে সময় এখন খুব কম। শিগগিরই ছবির ট্রেলার মুক্তি দিতে হবে। আর ট্রেলারে থাকবে—এমন কিছু দৃশ্যের শুট এখনো বাকি। তাই যোধপুরে সেই অংশের কাজ দ্রুত শেষ করতে হবে।
শুক্রবার যোধপুরে পৌঁছান সালমান খান ও ‘রেস থ্রি’ ছবির শুটিং দলের অন্য কলাকুশলীরা। রেমো ডি’সুজা পরিচালিত ‘রেস থ্রি’ ছবিতে আরো অভিনয় করেছেন অনিল কাপুর, ববি দেওল, জ্যাকুলিন ফার্নান্দেজ, ডেইজি শাহ ও সাকিব সেলিম। এই ছবির মাধ্যমে দীর্ঘদিন পর বড় বাজেটের ছবিতে অভিনয়ে করছেন ববি দেওল।
সূত্র : প্রথম আলো