রানওয়ে থেকে ছিটকে উড়োজাহাজ হ্রদে

আপডেট: 01:20:49 29/09/2018



img
img

সুবর্ণভূমি ডেস্ক : যাত্রীবাহী একটি উড়োজাহাজ রানওয়ে থেকে পাশের অগভীর হ্রদের পানিতে ছিটকে পড়েছে।
শুক্রবার সকালে মাইক্রোনেশিয়ার চুক আন্তর্জাতিক বিমানবন্দরের পাশে ওই হ্রদে উড়োজাহাজটি ছিটকে পড়ে। এই ঘটনার পর উড়োজাহাজটিতে থাকা ৩৬ যাত্রী ও ১১ জন ক্রু- সবাইকে উদ্ধার করা হয়েছে। তবে চারজন গুরুতর আহত অবস্থায় স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন।
পাপুয়া নিউগিনির দ্য এয়ার নিউগিনির ওই উড়োজাহাজটি ছিটকে পড়ার পর উপকূলের অগভীর হ্রদের পানিতে সেটির ওপরের অংশ ভাসতে দেখা যায়। তাৎক্ষণিকভাবে স্থানীয় জেলেরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করেন।
উড়োজাহাজটি মাইক্রোনেশিয়ার পোনাপে দ্বীপ থেকে পাপুয়া নিউগিনির রাজধানী মোরসবির উদ্দেশে উড্ডয়নের চেষ্টা করে ব্যর্থ হয়। বৃষ্টি ও প্রতিকূল আবহাওয়ার কারণে এই দুর্ঘটনা ঘটেছে বলে এয়ারলাইনসটির প্রাথমিক তদন্তে বলা হয়েছে।
দেশটির স্থানীয় হাসপাতালের একজন কর্মকর্তা বলেন, উড়োজাহাজটি ছিটকে পড়ার পর চার যাত্রী আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।
উড়োজাহাজটির যাত্রী বিল জেনিস বলেন, ‘ভেবেছিলাম অমরা অবতরণ করেছি। পরক্ষণে দেখলাম প্লেনের পাশে একটি জলাশয়, সেখান থেকে পানি আসছিল। উদ্ধারকারীরা সেখানে পৌঁছানোর আগেই কেবিনের ভেতর কোমর সমান পানি হয়ে যায়।’
এই দুর্ঘটনার শিকার এক যাত্রী হাসপাতালে গিয়ে চিকিৎসকের কাছে সেই পরিস্থিতি বর্ণনা করতে গিয়ে বলেন, প্লেনটি পতনের সঙ্গে সঙ্গে দরজা খুলে গিয়েছিল, ভয়ে সেখানে সবাই হইচই করছিল। প্রত্যেকেই প্লেন থেকে বের হওয়ার জন্য চেষ্টা করছিলেন। ভাগ্যক্রমে সেখানে প্রায় ২০টি নৌকা ছিল। নৌকায় থাকা লোকজন তাদের প্লেন থেকে উদ্ধার করেন।
সূত্র : রয়টার্স, বিবিসি, প্রথম আলো

আরও পড়ুন