লন্ডনে তারেক-ফখরুল বৈঠক

আপডেট: 01:38:07 10/06/2018



img

মুনজের আহমদ চৌধুরী, লন্ডন : যুক্তরাজ্যে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে অন্তত দুই দফা বৈঠক করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তারেক রহমান জরুরি ভিত্তিতে ডেকে পাঠানোয় লন্ডনে এসেছেন ফখরুল।
দলীয় সূত্রে জানা গেছে, লন্ডনের  কিংস্টন এলাকায় তারেক রহমানের নতুন ভাড়া বাড়িতে বৈঠক দুটি অনুষ্ঠিত হয়েছে। রুদ্ধদ্বার বৈঠকে সাংগঠনিক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন দুই নেতা।
সূত্রগুলো জানায়, দেশে ফোনালাপে আঁড়িপাতা ও সেসব আলাপচারিতা ফাঁস হয়ে যাওয়ায়, বিভিন্ন বিষয়ে কথা বলার জন্য মির্জা ফখরুলকে  লন্ডনে ডেকেছেন তারেক রহমান।
তারেক রহমানের সঙ্গে সম্পর্কিত বিএনপির একাধিক সূত্র জানায়, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির আইনগত প্রক্রিয়া, সাংগঠনিক বিভিন্ন বিষয় ও দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতিতে করণীয় বিষয়ে আলাপ করতে গত ২ জুন মির্জা ফখরুলকে ডেকে পাঠান তারেক রহমান।
তখন মিডিয়ায় এ সংক্রান্ত খবর প্রকাশ হলেও মির্জা ফখরুল বিষয়টি অস্বীকার করেছিলেন।
যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক শনিবার (৯ জুন) রাতে বলেন, ‘শুক্রবার (৮ জুন) রাতে মির্জা ফখরুলের সঙ্গে দেখা করেছি। তিনি একটি হোটেলে আছেন। রোববার যুক্তরাজ্য বিএনপি আয়োজিত ইফতার মাহফিলেও যোগ দেবেন মির্জা ফখরুল। ওই ইফতার মাহফিলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রধান অতিথি হিসেবে যোগ দেওয়ার কথা রয়েছে।’
যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কায়সার এম আহমদ জানান, মির্জা ফখরুল শিগগিরই দেশে ফিরছেন। তবে কবে ফিরছেন দিনক্ষণ তার জানা নেই।
সূত্র : বাংলা ট্রিবিউন

আরও পড়ুন