লোহাগড়ায় ভূমি অফিসের ‘দালাল’কে মারপিট

আপডেট: 06:46:00 31/01/2018



img

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : লোহাগড়া উপজেলা ভূমি অফিসের পাঁচটি নামজারি মামলার রেজিস্ট্রার খাতা চুরির ঘটনায় লোহাগড়া থানায় মামলা হয়েছে। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ভূমি অফিসের কথিত দালাল শিমুল দাসকে আটক করেছে।
পুলিশ ও সংশ্লিষ্ট অফিস সূত্রে জানা গেছে, উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এমএম আরাফাত হোসেন গত ২০ থেকে ২৪ জানুয়ারি ঢাকায় প্রশিক্ষণে ছিলেন। ২৩ জানুয়ারি তিনি জানতে পারেন, তার অফিস থেকে অফিস সহকারী জিয়াউল ইসলাম, প্রসেস সার্ভার আজগার হোসেন এবং কথিত দালাল শিমুল দাস পাঁচটি নামজারি মামলার রেজিস্ট্রার খাতা নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভীনের বাসায় দাপ্তরিক কাজে যান। সেখান থেকে ওই তিনজন খাতা নিয়ে ভূমি অফিসে ফিরে আসেন এবং পরে তারা ‘খাতা চুরি হয়েছে বা হারিয়ে গেছে’ বলে জানান। আরাফাত হোসেন প্রশিক্ষণ শেষে ২৫ জানুয়ারি ঢাকা থেকে ফিরে কর্মস্থলে যোগদেন এবং বিষয়টি ঊর্ধ্বর্তন কর্তৃপক্ষকে অবহিত করেন।
এ ঘটনায় গত ২৫ জানুয়ারি তিনি বাদী হয়ে লোহাগড়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেন।
জিডির ছয়দিন পর আজ বুধবার লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন ভূমি অফিসের অভিযুক্ত দালাল শিমুল দাসকে (৩০) নিজ কার্যালয়ে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে শিমুল দাস পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু উপস্থিত জনতা তাকে ধরে ফেলেন। এ সময় ঘটনাস্থলে উপস্থিত জনতা ও পুলিশ সদস্যরা তাকে মারপিট করেন।
আহত শিমুল দাস বর্তমানে পুলিশ পাহারায় লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।
শিমুল দাসের আত্মীয় কচুবাড়িয়ার অধিবাসী ও পৌরসভার আট নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বিবেক দাস সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, ‘ইউএনও মনিরা পারভীন তাকে ডেকে নিয়ে যায় এবং ওই অফিসের কর্মচারীরা শিমুলকে বেদম মারপিট করে আহত করে।’
এ ব্যাপারে লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভীনের বক্তব্য জানার জন্য বার বার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।
ঘটনার ব্যাপারে ভূমি অফিসের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর মো. ইলিয়াস হোসেন বাদী হয়ে আজ বুধবার দুপুরে অভিযুক্ত তিনজনকে আসামি করে লোহাগড়া থানায় একটি মামলা করেছেন।
লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শফিকুল ইসলাম আটক শিমুলকে মারপিটের ঘটনায় পুলিশের জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, ‘আটক শিমুল দাস অসুস্থ বোধ করায় তাকে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।’

আরও পড়ুন