লোহাগড়ায় মূল প্রতিদ্বন্দ্বিতা ডলার-রুনুর!

আপডেট: 05:44:21 23/03/2019



img

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : রাত পোহালেই লোহাগড়া উপজেলা পরিষদ নির্বাচন।
সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষে প্রশাসনের পক্ষ থেকে সব প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন রাশিদুল বাশার ডলার (নৌকা), স্বতন্ত্র প্রার্থী শিকদার আব্দুল হান্নান রুনু (আনারস), সৈয়দ ফয়জুল আমীর লিটু (মোটরসাইকেল) এবং আসাদুজ্জামান মোল্যা (দোয়াত-কলম)।
বিভিন্ন এলাকার ভোটারদের সঙ্গে আলাপ করে জানা গেছে, এ উপজেলায় চেয়ারম্যান পদে রাশিদুল বাশার ডলার (নৌকা) প্রতীকের সঙ্গে স্বতন্ত্র প্রার্থী শিকদার আব্দুল হান্নান রুনুর (আনারস) হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে।
ভাইস চেয়ারম্যান পদে (পুরুষ) নয়জন এবং ভাইস চেয়ারম্যান পদে (মহিলা) ছয়জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন, এমএম রাশেদুল হাসান রাশেদ (তালা), বিএম কামাল হোসেন (বৈদ্যুতিক বাল্ব), সাইফুল ইসলাম সুমন (বই), শেখ রবিউল কবির (টিউবওয়েল), হেমায়েত হোসেন হিমু (মাইক), বাবুল মিয়া (গ্যাস সিলিন্ডার), মুন্সী আব্দুস ছালেক (উড়োজাহাজ), চঞ্চল শেখ (চশমা) ও এসএম মাহাতাব উদ্দিন (টিয়াপাখি)।
নারী ভাইস চেয়ারম্যান পদে ফারহানা ইয়াসমিন ইতি (কলস), রেশমা পারভীন (হাঁস), কাকলী বেগম (প্রজাপতি), কণিকা ওছিউর (ফুটবল), বিউটিরানি মণ্ডল (বৈদ্যুতিক পাখা) ও সালেহা বেগম (পদ্মফুল) প্রতীকে নির্বাচন করছেন।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, একটি পৌরসভাসহ ১২টি ইউনিয়ন নিয়ে লোহাগড়া উপজেলা পরিষদ গঠিত। উপজেলায় ৮২টি কেন্দ্রে এক লাখ ৭৯ হাজার ৪০৮জন ভোটার রয়েছেন। এ উপজেলায় ২০টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ। এগুলো হলো, কাশিপুর ইউনিয়নের কাশিপুর এসি মাধ্যমিক বিদ্যালয়, বসুপটি ও গিলাতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কোটাকোল ইউনিয়নের বড়দিয়া উচ্চ বিদ্যালয় ও চাপুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইতনা ইউনিয়নের চরসুচাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং পিএল চরসরকারি প্রাথমিক বিদ্যালয়, লোহাগড়া ইউনিয়নের চরবকজুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, দিঘলিয়া ইউনিয়নের লুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, কেটিএম মাধ্যমিক বিদ্যালয় ও দিঘলিয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়, মল্লিকপুর ইউনিয়নের ধলইতলা, পাচুড়িয়া ও করফা সরকারি প্রাথমিক বিদ্যালয়, জয়পুর ইউনিয়নের চাচই উচ্চ বিদ্যালয়, লাহুড়িয়া ইউনিয়নের শরুশুনা ও দিননাথপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, নলদী ইউনিয়নের বিএসএস মাধ্যমিক বিদ্যালয় এবং পৌরসভার জেসিজি নিম্ন মাধ্যমিক ও কচুবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।
লোহাগড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার সেলিম রেজা জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের লক্ষ্যে যাবতীয় প্রস্তুতি শেষ হয়েছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে কড়া নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।

আরও পড়ুন