শর্ত মতো যশোরে আধা ঘণ্টা অনশন

আপডেট: 07:21:13 12/09/2018



img

স্টাফ রিপোর্টার : পুলিশের শর্ত অনুযায়ী মাত্র আধা ঘণ্টার অনশন কর্মসূচি পালন করলো যশোর জেলা বিএনপি।
দলের কারাবন্দি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকালে প্রেসক্লাব যশোরে এ কর্মসূচি পালন করে। তবে কর্মসূচিতে মাইক ব্যবহারের অনুমতি দেয়নি পুলিশ।
জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন জানান, পূর্বনির্ধারিত কর্মসূচির অনুমতি নিয়ে যশোর পুলিশ প্রশাসন টালবাহানা করতে থাকে। শেষ পর্যন্ত বুধবার সকাল দশটার দিকে যশোর কোতয়ালী থানার পক্ষ থেকে জানানো হয়, বেলা ১১টা থেকে মাত্র আধা ঘণ্টার জন্য অনশন কর্মসূচি পালন করা যাবে।
দেলোয়ার হোসেন খোকন জানান, কর্মসূচি পালনের জন্য সকালে প্রেসক্লাবে মাইক ও মাদুর ঢোকানোর সময় সেখানে আগে থেকে অবস্থান নেওয়া পুলিশ বাধা দেয়। যে কারণে শেষ পর্যন্ত প্রেসক্লাবের ফ্লোরে বসেই অনশন কর্মসূচিতে অংশ নেন নেতার্মীরা।
কর্মসূচিতে দলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু বলেন, সরকার মানুষের সকল অধিকার কেড়ে নিয়ে গণতান্ত্রিক প্রক্রিয়া খর্ব করছে। একদিকে সরকার মুখে গণতন্ত্রের বুলি আওড়াচ্ছে, অন্যদিকে বিরোধীদলকে ন্যূনতম কোনো সভা সমাবেশ করতে দিচ্ছে না।
তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে আটকে রাখা হয়েছে। এখন অসাংবিধানিকভাবে কারাগারে আদালত বসিয়ে তাকে নতুন করে জেল দেওয়ার চেষ্টা করছে।  তিনি সরকারকে এসব অগণতান্ত্রিক প্রক্রিয়া প্রত্যাহার করে বেগম খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার আহ্বান জানান।
কর্মসূচিতে যশোর নগর বিএনপির সাধারণ সম্পাদক মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চুসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন