শাফা খুনে ওয়াশিংটনের ‘দোষ স্বীকার’

আপডেট: 01:50:44 21/03/2019



img

স্টাফ রিপোর্টার : যশোরে মোটরপার্টস ব্যবসায়ী মহিদুল ইসলাম শাফা হত্যার কথিত মূল পরিকল্পনাকারী আনোয়ার রেজা ওয়াশিংটন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন বলে জানিয়েছে পুলিশ। বুধবার বিকেলে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মামুনুর রহমানের আদালতে এই জবানবন্দী গ্রহণ করা হয়।
যশোর জেলা ডিবি পুলিশের ওসি মারুফ আহম্মেদ সুবর্ণভ’মিকে বলেন, ‘গত ১ জানুয়ারি সন্ধ্যায় শহরের কেন্দ্রীয় ঈদগাহর সামনে মহিদুল ইসলাম শাফা খুন হন। আর এই খুনের ঘটনার মূল পরিকল্পনাকারী আনোয়ার রেজা ওয়াশিংটন। সে এর আগেই ভারতে চলে যায় এবং ভাড়াটে খুনি দিয়ে শাফাকে খুন করায়। ওয়াশিংটন দেশে ফিরলে গত ৫ মার্চ রাতে শহরের খড়কি শাহ আব্দুল করিম সড়ক থেকে তাকে একটি ওয়ান শুটারগান, এক রাউন্ড গুলি ও ৫০০ পিচ ইয়াবাসহ আটক করা হয়। এঘটনায় তার নামে মাদক ও অস্ত্র আইনে মামলা হয়।’
তিনি জানান, ওই মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শামিম হোসেন। ওয়াশিংটনকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে পাঁচদিনের রিমান্ড আবেদন করেন গত ১২ মার্চ। শুনানি শেষে আদালত তাকে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।
রিমান্ডে শাফা হত্যার দায়-দায়িত্ব স্বীকার করেন ওয়াশিংটন। পরে বুধবার তাকে আদালতে হাজির করা হলে সেখানেও তিনি একই কথা বলেন। এছাড়া তিনি আরো কিছু গুরুত্বপূর্ণ দিয়েছেন; যা তদন্তের স্বার্থে কাজে লাগবে, বলছেন ডিবি ওসি।

আরও পড়ুন