শার্শায় স্কুলে ডিজিটাল অ্যাটেনডেন্স সিস্টেম উদ্বোধন

আপডেট: 08:53:33 20/07/2016



img

স্টাফ রিপোর্টার : ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এবং শিক্ষার উৎকর্ষ সাধনে শার্শা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ডিজিটালাইজ করা হয়েছে। এ উপলক্ষে বুধবার দুপুরে শার্শা উপজেলা অডিটোরিয়ামে ডিজিটাল অ্যাটেনডেন্স সিস্টেম উদ্বোধন করা হয়।
উপজেলা পরিষদের আয়োজনে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পারভেজ হাসান।
উপজেলা পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক মনজুর সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লিটন আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদি হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তাপসকুমার অধিকারী, শিক্ষা কর্মকর্তা মফিজুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা হীরক কুমার, উপজেলা প্রকৌশলী আব্দুর রশিদ প্রমুখ।
অনুষ্ঠান শেষে শার্শা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সুইচ টিপে ডিজিটাল অ্যাটেনডেন্স সিস্টেম উদ্বোধন করেন প্রধান অতিথি। এ সময় ৬৭৩ জন ছাত্র-ছাত্রীর মাঝে ডিজিটাল আইডি কার্ড বিতরণ করা হয়।
এছাড়া একই অনুষ্ঠানে শার্শার শিকারপুর, পারুইঘুপী, সোনামুখি, মহিষাকুড়া, কন্যাদহ, বুরুজবাগান ও ধান্যতাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপজেলা পরিষদের অর্থায়নে ল্যাপটপ, প্রজেক্টর ও সাউন্ড সিসটেম প্রদান করা হয়। দশটি ইউনিয়ন পরিবার কল্যান কেন্দ্রে বৈদ্যুতিক পাখাও প্রদান করা হয়।

আরও পড়ুন