শিক্ষকদের সভা, স্কুল ছুটি

আপডেট: 06:33:13 11/03/2019



img

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া উপজেলার আর এল পাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ছুটি দিয়ে শিক্ষকদের সভা করা হলো। এ ঘটনায় অভিভাবক মহলে ক্ষোভের সুষ্টি হয়েছে।
সোমবার (১১ মার্চ) সকাল দশটা। শিক্ষার্থীবিহীন আর এল পাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়। স্কুলমাঠে রয়েছে অসংখ্য মোটরসাইকেল। ভেতরে গিয়ে দেখা যায়, উপজেলার ১৬৪টি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের নিয়ে সভা করছেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আকবর হোসেন। সভা চলে সকাল দশটা থেকে বিকেল সাড়ে তিনটা পর্যন্ত।
বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী মাইশা ও দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী বুশরাসহ অনেকে জানালো, তাদের লিখতে দিয়ে শুধু রোল কল করে ছুটি দিয়েছেন শিক্ষার্থীরা।
অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করে বলেন, তারা অনেক দূর-দুরান্ত থেকে বাচ্চা নিয়ে স্কুলে এসেছেন। স্কুল চলবে না গত রোববার তা জানিয়ে দিলেতো এতো কষ্ট করে আসতেন না।
এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামছুন নাহার বলেন, ‘সকল প্রধান শিক্ষকের সমন্বয়ে মাসে একবার সভা অনুষ্ঠিত হয়ে থাকে। বসার জায়গা না থাকায় কর্তৃপক্ষের নির্দেশে স্কুল ছুটি দিয়েছি।’
বিদ্যালয় পরিচালনা পর্যদের সভাপতি গিয়াস উদ্দিন ভূঁইয়া বলেন, সভার বিষয়টি তিনি জানেন না। তবে স্কুল ছুটি দিয়ে সভা করার কোনো নিয়ম নেই।
উপজেলা শিক্ষা অফিসার মো. আকবর হোসেন বলেন, ‘আমি নতুন যোগদান করেছি। স্কুল বন্ধ রেখে সভা করা ভুল হয়েছে। আগামীতে কোনো বিদ্যালয়ে এ ধরনের সভার আয়োজন করা হবে না।’
উপজেলা নির্বাহী অফিসার মুকুলকুমার মৈত্র বলেন, ‘শিক্ষকদের মিটিং হবে জানি। তবে কোথায় হচ্ছে তা জানি না। স্কুল ছুটি দিয়ে সভা করা যাবে না। বিষয়টি তদন্ত করে দেখবো।’

আরও পড়ুন