শিক্ষাঙ্গনে শান্তির জন্য টিটোর পায়ে হাঁটা শুরু

আপডেট: 01:02:42 17/10/2016



img

স্টাফ রিপোর্টার : যশোরের সন্তান একটি স্কুলের প্রধান মুহাম্মাদ আলী আযম টিটো ওরফে ব্রাদার টিটো সোমবার বেলা ১২টার দিকে ঢাকার উদ্দেশ্যে যশোর থেকে পায়ে হাঁটা শুরু করেছেন।
‘সন্ত্রাসমুক্ত শিক্ষাঙ্গন চাই’- শ্লোগানকে সামনে রেখে যশোর থেকে ঢাকার উদ্দেশ্যে একক পদযাত্রার এ কর্মসূচি তিনি গ্রহণ করেছেন।
এরআগে বেলা ১১টায় যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলন শেষে তিনি ঢাকার উদ্দেশ্যে ‘শান্তির জন্য পায়ে হাঁটা’ শুরু করেন।
সংবাদ সম্মেলনে তিনি জানান, ঢাকায় যাওয়ার পথে তিনি শিক্ষাঙ্গন সন্ত্রাসমুক্ত করতে করণীয় বিষয়ে বিভিন্ন  জেলার নানা শ্রেণি-পেশার মানুষের মতামত সংগ্রহ করবেন। পরে তা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করবেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে টিটো বলেন, ‘শিক্ষা প্রতিষ্ঠানে সন্তানকে পাঠিয়ে আজ অভিভাবক নিশ্চিত থাকতে পারছেন না। কিন্তু এভাবে একটি সভ্য সমাজ চলতে পারে না। তাই আমাদের কোনও একটি সিদ্ধান্ত নিতেই হবে। এজন্য আমি শান্তির জন্য পায়ে হাঁটা কর্মসূচি নিয়েছি।’
তিনি বলেন, ‘যাত্রাপথে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মতামত সংগ্রহ করবো। পরে জাতীয় প্রেসক্লাবে তা উপস্থাপন করা হবে। সর্বশেষ মতামতগুলো ‘গণদাবি’ হিসেবে প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করবো।’
প্রধানমন্ত্রীই দেশের শিক্ষাঙ্গন সন্ত্রাসমুক্ত করতে কার্যকর উদ্যোগ নেবেন বলে তিনি অভিমত ব্যক্ত করেন।
যশোরে ব্রাদার টিটো নামে সমধিক পরিচিত মুহাম্মাদ আলী আযম টিটো শহরের লালদিঘি এলাকায় শিশুদের একটি শিক্ষা প্রতিষ্ঠান ‘ব্রাদার টিটোস হোম’-এর পরিচালক।

আরও পড়ুন