শিক্ষার্থীরা চৌগাছার রাস্তায়

আপডেট: 01:42:23 04/08/2018



img

চৌগাছা (যশোর) প্রতিনিধি : নিরাপদ সড়কের দাবিতে চৌগাছায় আজ রাস্তায় নামে শিক্ষার্থীরা।
সকাল আটটায় চৌগাছা শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা শহরের মুক্তিযোদ্ধা ভাস্কর্য মোড়ে অবস্থান নেয়। এসময় তারা নানা ধরনের প্ল্যাকার্ড বহন করে। ভাস্কর্য মোড়ে তারা মোটরসাইকেল আরোহীদের লাইসেন্স পরীক্ষা করে। ভোগান্তিতে পড়লেও মোটরসাইকেল আরোহীরা স্বতঃস্ফূর্তভাবে কাগজপত্র দেখান।
বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শিক্ষার্থীরা শহরের শনু ডাক্তারের মোড়, যশোর বাসস্ট্যান্ডসহ কয়েকটি পয়েন্টে ছড়িয়ে পড়ে বিভিন্ন গাড়ির কাগজপত্র পরীক্ষা করতে থাকে। বাদ পড়েনি পুলিশ কর্মকর্তাদের গাড়ি, স্কুল-কলেজের শিক্ষক, সাংবাদিকরাও।
শনু ডাক্তারের মোড়ে একজন মোটরসাইকেলচালক তার গাড়িটি শিক্ষার্থীদের জিম্মায় রেখে নিজের বাড়িতে গিয়ে কাগজপত্র এনে দেখান। ভোগান্তি হলেও চালকরাও শিক্ষার্থীদের তৎপরতাকে সাধুবাদ জানান।
পরে সকাল সাড়ে নয়টার দিকে স্কুলটির প্রধান শিক্ষক আজিজুর রহমানের নেতৃত্বে একটি শিক্ষক দল শিক্ষার্থীদের ক্লাশে ফিরিয়ে নিতে আসেন। শিক্ষকদের আহ্বানে সাড়া দিয়ে সকাল দশটার দিকে শিক্ষার্থীরা শহরের খাদ্যগুদাম এলাকা থেকে একটি মিছিল নিয়ে স্কুলের দিকে চলে যায়। মিছিলটিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েকশ শিক্ষার্থী অংশ নেয়। এসময় তারা তারা স্লোগান দেয়।
আইনশৃঙ্খলার যাতে অবনতি না হয় বা কোনো অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে, সেজন্য চৌগাছা থানা পুলিশ সতর্ক অবস্থায় শহরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয়।
এদিকে, ছয়টি রুটেই যান চলাচল বন্ধ রেখেছে চৌগাছা বাস মিনিবাস মালিক সমিতি ও চৌগাছা মটরযান শ্রমিক সংস্থা।

আরও পড়ুন