শুরু হলো সুলতান উৎসব

আপডেট: 08:30:01 06/09/2017



img
img

নড়াইল প্রতিনিধি : বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে চার দিনব্যাপি সুলতান উৎসব শুরু হয়েছে।
বুধবার (৬ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টায় নড়াইলের সুলতান মঞ্চে ছবি এঁকে এ উৎসব উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. এমদাদুল হক চৌধুরী। এর পর পরই পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম আর্টক্যাম্প এবং জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন চিত্র ও আলোকচিত্র প্রদর্শনী উদ্বোধন করেন।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এস এম সুলতান ফাউন্ডেশনের সদস্য সচিব আশিকুর রহমান মিকু, এস এম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশনের সভাপতি শেখ হানিফ, সদস্য সচিব খুলনা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক চিত্রশিল্পী বিমানেশচন্দ্র বিশ্বাস, এস এম সুলতান বেঙ্গল চারুকলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ প্রফেসর অশোককুমার শীল, শিল্পী সুলতানের পালিত কন্যা নিহার বালা প্রমুখ।
উৎসবে আয়োজনের মধ্যে রয়েছে ভারত ও বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের চারুকলা বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে আর্ট ক্যাম্প, শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, চিত্র ও আলোকচিত্র প্রদর্শনী, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার, সম্মাননা ও পদক বিতরণ এবং উৎসবের শেষ দিন শনিবার (৯ সেপ্টেম্বর) চিত্রা নদীতে প্রাণআপ নৌকাবাইচ। ইতিমধ্যে আর্টক্যাম্পে অংশগ্রহণের জন্য বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের চারুকলা বিভাগের ৩০ জন শিক্ষক ও শিক্ষার্থী এসেছেন।
প্রাণ-আরএফএল গ্রুপের সহযোগিতায় নড়াইল জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশন এবং এসএম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডশন এ উৎসবের আয়োজন করেছে।