শেষ টি-টোয়েন্টিতেও আফগানদের ভালো সূচনা

আপডেট: 08:58:11 07/06/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : প্রথম দুই ম্যাচ হেরে আফগানিস্তানের বিপক্ষে সিরিজটাও খুইয়েছে বাংলাদেশ দল। ভারতের দেরাদুনে আজ বৃহস্পতিবার সিরিজের শেষ ও তৃতীয় টি-টোয়েন্টির লড়াইয়ে টস হেরে বোলিংয়ে নেমেছে সাকিব আল হাসানের দল। এই রিপোর্ট লেখার সময় পর্যন্ত আফগানিস্তান ৫ ওভারে কোনো উইকেট না খুইয়ে ৩৫ রান সংগ্রহ করেছে।
রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে শেষ টি-টোয়েন্টিতে বাংলাদেশ নেমেছে হোয়াইটওয়াশ এড়ানোর লড়াইয়ে। এই ম্যাচের বাংলাদেশ দলে এসেছে তিন পরিবর্তন। বাদ পড়েছেন সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত ও রুবেল হোসেন।
প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচের দলে না থাকা আবু জায়েদ রাহির সঙ্গে একাদশে সুযোগ পেয়েছেন মেহেদী হাসান মিরাজ ও আরিফুল হক। অন্যদিকে আফগানিস্তান একাদশেও এসেছে একটি পরিবর্তন। পেসার শাপুর জাদরানের পরিবর্তে নেমেছেন আফতাব আলম।    
সিরিজটা শুরু হওয়ার আগে মুখোমুখি লড়াইয়ে বাংলাদেশ এগিয়ে থাকলেও প্রথম দুই ম্যাচ শেষে আফগানরা নিজেদের নিয়ে গেছে ওপরে। তিন ম্যাচে এ পর্যন্ত মাঠে নেমে এক ম্যাচ জয়ের বিপরীতে বাংলাদেশ হেরেছে দুই ম্যাচে।
ভারতের মাঠে আফগানদের বিপক্ষে সিরিজের শুরু থেকেই মাইলফলকের সামনে দাঁড়িয়েছিলেন দলপতি সাকিব। ৪৯৯ উইকেট নিয়ে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার অপেক্ষায় এক উইকেটের। প্রথম ম্যাচে নিয়েছিলেন এক উইকেট। দ্বিতীয় ম্যাচে ঝুলিতে পুরতে পারেননি একটি উইকেটও।
শেষ ম্যাচে যদি রেকর্ডের সঙ্গে দলের জয়েও অবদান রাখতে পারেন দলনায়ক। তবে তৃতীয় অলরাউন্ডার হিসেবে ঢুকে পড়বেন তিন ফরম্যাট মিলিয়ে ১০ হাজার রান আর ৫০০ উইকেটের বিরল এক ক্লাবেতো ঢুকবেনই সঙ্গে দলও বাঁচবে চুনকামের লজ্জা থেকে।
বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, নাজমুল ইসলাম অপু, আবু জায়েদ রাহি, মেহেদী হাসান মিরাজ, আবু হায়দার রনি ও আরিফুল হক।
সূত্র : এনটিভি