সাংবাদিক রেবা রহমানের মৃত্যু

আপডেট: 10:15:00 04/08/2018



img
img

স্টাফ রিপোর্টার : যশোরের সাংবাদিক রেবা রহমান মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
আজ সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। সন্ধ্যা সাড়ে সাতটার দিকে সুবর্ণভূমিকে এই তথ্য নিশ্চিত করেছেন প্রেসক্লাব যশোরের কোষাধ্যক্ষ কাজী আশরাফুল আজাদ।
হৃদরোগের কারণে গত বৃহস্পতিবার রেবা রহমানকে যশোর জেনারেল হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে ভর্তি করা হয়। চিকিৎসকদের পরামর্শে সেখান থেকে তাকে ওই রাতেই নেওয়া হয় খুলনার ফরটিস এসকর্টস হাসপাতালে। পরে আবার তাকে আনা হয় যশোরে। আজ বিকেলে জেনারেল হাসপাতালে ভর্তির পর সন্ধ্যায় তিনি মারা যান।
রেবা রহমান দৈনিক ইনকিলাব যশোর অফিসের স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত ছিলেন। তিনি একই পত্রিকার বিশেষ প্রতিনিধি ও প্রেসক্লাব যশোরের সাবেক সভাপতি মিজানুর রহমান তোতার স্ত্রী। প্রেসক্লাব ও যশোর সাংবাদিক ইউনিয়নের সদস্যও ছিলেন রেবা।
এদিকে, যশোর জেনারেল হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটের চিকিৎসক নূর জান্নাত রাখি সুবর্ণভূমিকে জানান, রেবা রহমান হৃদযন্ত্র ও কিডনির জটিলতায় ভুগছিলেন।
রাতে এই খবর লেখার সময় রেবার মরদেহ শহরের পালবাড়ি এলাকায় নিজ বাড়িতে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে আত্মীয়-স্বজনসহ সাংবাদিকরা গিয়ে শোকসন্তপ্ত পরিবার-সদস্যদের শান্ত্বনা দিচ্ছেন।
পারিবারিক সূত্রে বলা হয়েছে, আগামীকাল বাদজোহর নূতন খয়েরতলা জামে মসজিদে মরহুমার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরে তাকে পারিবারিক গোরস্থানে দাফন করা হবে।
এর আগে বেলা ১১টায় রেবা রহমানের মরদেহ প্রেসক্লাবে আনা হবে বলে জানিয়েছেন ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি মনোতোষ বসু। সেখানে মরহুমার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করা হবে। এছাড়া কালো ব্যাজ ধারণ, কালো পতাকা উত্তোলন, শোকবই খোলা ও শোকসভা করবে প্রেসক্লাব।
প্রেসক্লাব যশোরের ভারপ্রাপ্ত সভাপতি মনোতোষ বসু ও ভারপ্রাপ্ত সম্পাদক এইচআর তুহিন, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি নূর ইসলাম ও সাধারণ সম্পাদক এম আইউব এবং ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন জেলা শাখার সভাপতি মনিরুজ্জামান মুনির ও সাধারণ সম্পাদক গালিব হাসান পিল্টু সাংবাদিক রেবা রহমানের মৃত্যুতে গভির শোক প্রকাশ করেছেন। আলাদা বিবৃতিতে তারা মরহুমার শোকসন্তপ্ত পরিবার-সদস্যদের প্রতি সমবেদনাও জানিয়েছেন।
শোক প্রকাশ করেছেন সুবর্ণভূমি সম্পাদক আহসান কবীরও।

আরও পড়ুন