সাতক্ষীরায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন

আপডেট: 01:57:08 10/12/2016



img

সাতক্ষীরা প্রতিনিধি : ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে সাতক্ষীরা আমতলা মোড়ে সূর্যের হাসি ক্লিনিকে এ ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়।
শিশুদের মুখে ক্যাপসুল দিয়ে ক্যাম্পেইনের উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব রাশিদা বেগম ও সাতক্ষীরা সিভিল সার্জন ডা. উৎপলকুমার দেবনাথ। এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. আরিফুজ্জামান, সূর্যের হাসি ক্লিনিকের মেডিকেল অফিসার ডা. সাবেরা সুলতানা, ডা. মাসুদুর রশীদ, ক্লিনিক ম্যানেজার মফিজুল ইসলাম, মেডিকেল অফিসার ডা. হালিমা খাতুন, জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক জগদীশ চন্দ্র হাওলাদার, ইপিআই সুপার সন্তোষ কুমার সানা প্রমুখ।
জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে সাতক্ষীরা জেলার সাতটি উপজেলার মোট দুই হাজার ৩১টি টিকাদান কেন্দ্রে দুই লাখ ৩২ হাজার ৪৯৭ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬-১১ মাস বয়সী শিশু ২৪ হাজার ৪৪১জন এবং ১২-৫৯ মাস বয়সী শিশু দুই লাখ আট হাজার ৫৬ জন। ৬-১১ মাস বয়সী শিশুকে একটি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে এবং ১২-৫৯ মাস বয়সী শিশুরা পাবে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল।
সাতক্ষীরা পৌরসভার মধ্যে ২৫টি কেন্দ্রের মাধ্যমে ৬-১১ মাস বয়সী ৫৬৪ জন এবং ১২-৫৯ মাস বয়সী চার হাজার ২৪০ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

আরও পড়ুন