সুন্দরবন বিভাগের কর্মীদের ঈদের ছুটি বাতিল

আপডেট: 10:12:06 08/06/2018



img

খুলনা অফিস : পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে সুন্দরবন পশ্চিম বিভাগের খুলনা রেঞ্জের বনজ সম্পদ রক্ষায় নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা। ইতিমধ্যে বন বিভাগ থেকে বিভিন্ন স্টেশন ও টহল ফাঁড়ির কর্মকর্তা কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।
এছাড়া এখন থেকে শুরু করে ঈদের পরেও বন বিভাগের বিশেষ টিম স্মার্ট বাহিনী সুন্দরবন এলাকায় সর্বক্ষণিক পেট্রোল অব্যাহত রাখবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।
বন বিভাগ সূত্রে জানা গেছে, সুন্দরবনের হরিণ শিকার, অবৈধভাবে গাছ কাটা এবং জেলেদের কাছ থেকে বনদস্যুদের চাঁদা আদায়রোধে ৫ জুন খুলনা রেঞ্জ কর্মকর্তার কার্যালয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশেষ বিশেষ টিম গঠন করে টহল জোরদারসহ প্রত্যেক স্টেশন কর্মকর্তার সমন্বয়ে টহল কার্যক্রম অব্যাহত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।
সভায় ঈদের সময় চোরাকারবারি ও শিকারি চক্রের হরিণ নিধন বন্ধে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা এবং কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিলসহ বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয়। 
খুলনা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. শোইয়েব খান বলেন, টহল কার্যক্রম পরিচালনার জন্য ইতোমধ্যে ঈদুল ফিতরকে সামনে রেখে বিভিন্ন স্টেশন ও টহল ফাঁড়িতে কর্মরত বন বিভাগের স্টাফদের ছুটি বাতিল করা হয়েছে। তাছাড়া বিশেষ টিমের পাশাপাশি রাত-দিন বিভিন্ন স্টেশন ও টহল ফাঁড়ির সমন্বয়ে গঠিত টিম সুন্দরবনের বিভিন্ন এলাকায় টহল কার্যক্রম চালানো হবে।
সুন্দরবন পশ্চিম বন বিভাগের ডিএফও মো. বশিরুল আল মামুন বলেন, সুন্দরবনের নিরাপত্তা বজায় রাখতে বন বিভাগের সকল কর্মকর্তা ও কর্মচারীর ঈদের ছুটি ইতমধ্যে বাতিল করা হয়েছে। এ ছাড়া তিনি নিজেও টহল কার্যক্রম চালাবেন বলে জানান।

আরও পড়ুন