সুবীর নন্দীকে সিঙ্গাপুর নেওয়ার নির্দেশ

আপডেট: 06:39:28 28/04/2019



img

সুবর্ণভূমি ডেস্ক : সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন কণ্ঠশিল্পী সুবীর নন্দীকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সোমবারই এয়ার অ্যাম্বুলেন্সে করে এই শিল্পীকে সিঙ্গাপুরে নেওয়া হচ্ছে বলে প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন জানিয়েছেন।
তিনি সাংবাদিকদের বলেন, “সংগীতশিল্পী সুবীর নন্দীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে আগামীকাল সিঙ্গাপুরে নেওয়া হচ্ছে।”
একুশে পদকপ্রাপ্ত শিল্পী সুবীর নন্দী গত ১৪ এপ্রিল রাতে সিলেট থেকে ঢাকা ফেরার পথে হৃদরোগে আক্রান্ত হলে পরিবারের সদস্যরা তাকে সিএমএইচে নিয়ে যান। পরে অবস্থার অবনতি হলে চিকিৎসকরা সুবীর নন্দীকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করেন।
৬৬ বছর বয়সী সুবীর নন্দী দীর্ঘদিন ধরে কিডনির জটিলতায় ভুগছেন। নিয়মিতভাবে তার ডায়ালাইসিস করতে হচ্ছিল।
লাইফ সাপোর্টে থাকা সুবীর নন্দীর ‍চিকিৎসার বিষয়ে ১৯ এপ্রিল সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ, তপন চৌধুরী, রফিকুল আলম ও ডা. সামন্তলাল সেন।
তখনই প্রধানমন্ত্রী সুবীর নন্দীর চিকিৎসা সংক্রান্ত কাগজপত্র সিঙ্গাপুরে পাঠানোর পরামর্শ দিয়েছিলেন।
এর আগে ১৯৯৮ সালেও সুবীর নন্দীর চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী দুই দফায় সব ধরনের সহযোগিতা দিয়েছেন বলে উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন জানিয়েছেন।
সূত্র : বিডিনিউজ