সেই স্কুলে এবার দুই শিক্ষক ১৭ শিক্ষার্থী অসুস্থ

আপডেট: 04:10:03 16/04/2019



img
img

বেনাপোল (যশোর) প্রতিনিধি : যশোরের শার্শা উপজেলার পাকশিয়া স্কুলে ফের ম্যাস হিস্টিরিয়ায় আক্রান্ত হয়েছে শিক্ষার্থীরা। এবার ১৭ শিক্ষার্থীর সঙ্গে দুইজন শিক্ষকও অসুস্থ হয়ে পড়েছেন। গত ১১ এপ্রিল একই স্কুলে ম্যাস হিস্টিরিয়ায় আক্রান্ত হয়েছিল অন্তত ৩৫ শিক্ষার্থী।
বিদ্যালয়ের শিক্ষক মিজানুর রহমান জানান, স্কুল চলাকালীন সময়ে ম্যাস হিস্টিরিয়ায় আক্রান্ত হয়ে স্কুলের দুইজন শিক্ষক ও ১৭ জন ছাত্রছাত্রী পর্যায়ক্রমে অজ্ঞান হয়ে পড়ে। আক্রান্তরা ছটফট করতে থাকে। আহতদের দ্রুত হাসপাতালে নেওয়া হয়।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. অশোককুমার বলেন, হাসপাতালে ভর্তি করা হয়েছে দুইজন শিক্ষকসহ ১৭ জন শিক্ষার্থীকে। শিগগির তারা সুস্থ হয়ে উঠবে বলে আশা এই স্বাস্থ্য কর্মকর্তার।
শার্শা উপজেলা পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু ও উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলককুমার মণ্ডল হাসপাতালে গিয়ে অসুস্থ শিক্ষক-শিক্ষার্থীদের খোঁজ-খবর নিয়েছেন।
গত ১০ এপ্রিল একই বিদ্যালয়ের অন্তত ৩৫ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছিল। তখন অভিভাবকদের কেউ কেউ আশঙ্কা করেছিলেন, কৃমির ওষুধ খেয়ে তারা অসুস্থ হয়েছিল। তবে স্বাস্থ্য কর্মকর্তারা নিশ্চিত করেছিলেন, শিক্ষার্থীরা ম্যাস হিস্টিরিয়ায় আক্রান্ত।

আরও পড়ুন