সেমি নয়, ফাইনাল নিয়ে ভাবছে বেলজিয়াম

আপডেট: 01:46:16 09/07/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : সতীর্থদের মতো ম্যাচ বাই ম্যাচ ভাবছেন না টমাস ভারমালেন। সামনে সেমিফাইনাল হলেও বেলজিয়ামের এই ডিফেন্ডারের ভাবনা রাশিয়া বিশ্বকাপের ফাইনাল নিয়ে। লুজনিকি স্টেডিয়ামে শিরোপা উৎসব করার জন্য মুখিয়ে আছেন তিনি।
মঙ্গলবার সেন্ত পিতার্সবুর্গ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১২টায় সেমি-ফাইনালে মুখোমুখি হবে ফ্রান্স ও বেলজিয়াম। ফ্রান্সের বাধা পেরুতে পারলে আগামী ১৫ জুলাইয়ের ফাইনালের মঞ্চে উঠবে বেলজিয়াম।
শেষ ষোলোয় দুই গোলে পিছিয়ে পড়েও জাপানকে ৩-২ ব্যবধানে হারিয়েছিল বেলজিয়াম। কোয়ার্টার-ফাইনালে টুর্নামেন্টের অন্যতম ফেভারিট ব্রাজিলকে ২-১ গোলে হারায় তারা। নকআউট পর্বের এ দুই জয় ভারমালেনকে আরো আত্মবিশ্বাসী করে তুলেছে।
“আমরা ফাইনালে উঠতে এবং শিরোপা জিততে মরিয়া। যদি আমরা এটা জিততে না পারি তাহলে সারাজীবনের জন্য হতাশার হবে। আমাদের আকাঙ্ক্ষা ফাইনালে জেতা।”
“যেহেতু আমরা টুর্নামেন্টের অন্যতম ফেভারিট দলকে (ব্রাজিল) হারিয়ে সেমিফাইনালে উঠে এসেছি, সেহেতু অবশ্যই আমি এটা বিশ্বাস করি (শিরোপা জিততে পারব)।”
“আমরা দেখিয়েছি, আমরাও আকর্ষণীয় ফুটবল খেলতে পারি। জাপানের বিপক্ষে ম্যাচে কিছু কঠিন পরিস্থিতির মুখোমুখি হলেও আমরা ‍ঘুরে দাঁড়িয়েছিলাম।”
দারুণ খেলে সেমি-ফাইনালে উঠে আসা ফ্রান্সকেও সমীহ করছেন ভারমালেন। বার্সেলোনার এই ডিফেন্ডারের মনে হচ্ছে ফরাসিদের বিপক্ষের লড়াইটি ব্রাজিল ম্যাচের চেয়েও কঠিন হবে।
“বিশ্বকাপের আগে থেকে ফ্রান্স অন্যতম ফেভারিট ছিল এবং আমি মনে করি, ফ্রান্স দলে ব্যক্তিগত নৈপুণ্যনির্ভর খেলোয়াড় থাকায় তাদের বিপক্ষে ম্যাচটি ব্রাজিল ম্যাচের চেয়ে কঠিন হবে।”
“আমি মনে করি, তারা রক্ষণে খুবই শক্তিশালী। আমার মনে হচ্ছে হাড্ডাহাড্ডি লড়াই হবে।”
সূত্র : বিডিনিউজ