সৌদিতে সড়ক দুর্ঘটনায় দশ বাংলাদেশি নিহত

আপডেট: 07:24:10 07/01/2018



img

সুবর্ণভূমি ডেস্ক : সৌদি আরবের জিজানে সড়ক দুর্ঘটনায় দশ বাংলাদেশি নিহত হয়েছেন, আহত হয়েছেন আরো দশজন।
রিয়াদে বাংলাদেশ দূতাবাসের দ্বিতীয় সচিব (প্রেস) মোহাম্মদ ফখরুল ইসলাম জানান, শনিবার সকালে জেদ্দা থেকে ৮০০ কিলোমিটার দূরে জিজান প্রদেশে ইয়েমেন সীমান্তের কাছাকাছি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।  
শাহীন শাজাহান নামের এক প্রবাসী বাংলাদেশি জানিয়েছেন, তার ভাই আমির হোসেনও রয়েছেন নিহতদের মধ্যে। হতাহতরা সবাই আল ফাহাদ নামে একটি সৌদি কোম্পানিতে চাকরি করতেন।
শনিবার সকালে কোম্পানির পিকআপে করে তারা মোট ২০ জন কর্মস্থলে যাচ্ছিলেন। রাস্তায় পেছন থেকে একটি গাড়ির ধাক্কায় পিকআপটি উল্টে যায়।   
রিয়াদে বাংলাদেশ দূতাবাসের এক বিবৃতিতে বলা হয়, দুর্ঘটনাস্থলেই আটজনের মৃত্যু হয়। হাসপাতালে নেওয়ার পর মারা যান আরো দুইজন।
জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের শ্রম কাউন্সিলর আমিনুল ইসলাম বলেন, তারা খবর পেয়েই ঘটনাস্থলে লোক পাঠিয়েছেন। সৌদি কর্তৃপক্ষের সঙ্গেও যোগাযোগ রাখছেন।   
আল ফাহাদ কোম্পানিতে কর্মরত ফরিদুল ইসলাম নিহতদের মধ্যে ছয় বাংলাদেশির নাম জানাতে পেরেছেন। এরা হলেন– সিরাগঞ্জের দুলাল, টাঙ্গাইলের সফিকুল, নারায়ণগঞ্জের মতিউর রহমান, নরসিংদীর আমির হোসেন ও হদয় এবং কিশোরগঞ্জের জসিম।

মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত
এদিকে সৌদি আরবের আলহাসা কাতার রোডে মোটরসাইকেল দুর্ঘটনায় বাদল (৩৬) নামে আরেক বাংলাদেশির মৃত্যু হয়েছে। তার বাড়ি টাঙ্গাইল জেলায় বলে প্রবাসী বাংলাদেশিরা জানিয়েছেন।
সূত্র : বিডিনিউজ

আরও পড়ুন