স্যান্ডেলের ভেতর সোনা! আটক ১

আপডেট: 12:39:54 17/07/2017



img

স্টাফ রিপোর্টার : ভারতে পাচারের সময় সোমবার সকালে বেনাপোল চেকপোস্ট থেকে ১ কেজি ২৫০ গ্রাম সোনার বারসহ সেলিম হাওলাদার (৫১) নামে এক পাসপোর্টযাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা সদস্যরা।
আটক সেলিম হাওলাদার ঢাকার মুন্সিগজ্ঞ জেলার টুঙ্গীবাড়ি এলাকার শামছুল হকের ছেলে। তার পাসপোর্ট নম্বর ইঘ-০৫৭৯১৮৯।
বেনাপোল  শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুস সাদেক জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সকালে বেনাপোল চেকপোস্ট নোম্যান্সল্যান্ড এলাকা থেকে সেলিম হাওলাদার নামে এক পাসপোর্ট যাত্রীকে আটক করা হয়। পরে তার স্যান্ডেলের ভেতর থেকে ৫ পিস (১ কেজি ২৫০ গ্রাম) সোনার বার উদ্ধার করা হয়। গত চার দিনে এ চেকপোস্ট থেকে ৫ কেজি ২৫০ গ্রাম সোনাসহ চারজনকে আটক করা হয়েছে।
উদ্ধারকৃত সোনা বেনাপোল কাস্টম হাউজে জমা এবং পাচারকারী সেলিম হাওলাদারকে জিজ্ঞাসাবাদ শেষ বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে বলে উপ-পরিচালক জানান।
প্রসঙ্গত, ভারতে সোনার দাম বেশি ও বিদেশ থেকে সোনা আমদানিতে শুল্ক হার বেশি হওয়ায় আন্তর্জাতিক চোরাচালানিরা বিদেশ থেকে সোনা ঢাকায় নিয়ে আসছে। সেখান থেকে বিভিন্ন বাহকের মাধ্যমে বেনাপোলের সীমান্তপথে ভারতে সোনা পাচার করছে। তাছাড়া ভারতের কলকাতার দূরত্ব বেনাপোল সীমান্ত থেকে মাত্র ৮৪ কি.মি এবং যাতায়াত ব্যবস্থাও সুবিধাজনক বিধায় সোনা চোরাচালানীরা এ রুটকে নিরাপদ মনে করে এ রুটে প্রতিদিন কেজি কেজি সোনা ভারতে পাচার অব্যাহত রেখেছে।


আরও পড়ুন