হঠাৎ ফাঁকা নওয়াবেঁকী বাজার

আপডেট: 06:41:56 13/09/2017



img

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি : ভ্রাম্যমাণ আদালতের আকস্মিক অভিযানে মুহূর্তের মধ্যে বন্ধ হয়ে গেল উপজেলার নওয়াবেঁকী বাজারের অর্ধেকেরও বেশি ব্যবসা প্রতিষ্ঠান। বুধবার দুপুরের কিছু আগে এই ঘটনা ঘটে।
বাজারজুড়ে অভিযান পরিচালনার সময় অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান বা দোকান পাট বন্ধ থাকার পরও অপরিচ্ছন্ন পরিবেশে এবং মেয়াদোত্তীর্ণ মালামাল বিক্রির অভিযোগে তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামানের নেতৃত্বে পরিচালিত হয় ভ্রাম্যমাণ আদালত। এ সময় অপরিচ্ছন্ন পরিবেশে খাবার পরিবেশনের অভিযোগে নিরঞ্জন মণ্ডলের মিষ্টির দোকানকে ১৫ হাজার এবং আনোয়ার হোসেনের হোটেলে এক হাজার ও মুজিবর রহমানের মুদি দোকানকে এক হাজার টাকা করে জরিমানা করা হয়।
এদিকে নওয়াবেঁকী বাজারে অভিযান পরিচালনার খবরে সমগ্র দোকানের অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান মুহূর্তের মধ্যে বন্ধ হয়ে যায়। বিশেষ করে ওষুধের ফার্মেসিগুলো কয়েক মিনিটের মধ্যে বন্ধ হয়ে যাওয়ায় ক্রেতারা বিপাকে পড়েন। অভিযান পরিচালনাকারী টিম স্থান ত্যাগ করামাত্রই বাজার আগের মতো সরগরম হয়ে ওঠে।
এর আগে খোলপেটুয়া নদী থেকে অবৈধভাবে বালি উত্তোলনের অভিযোগে আটক সরঞ্জামাদি স্থানীয় আটুলিয়া ইউনিয়ন পরিষদে জমা দেন ভ্রাম্যমাণ আদালত।

আরও পড়ুন