হরিহরনগরে লীগের প্রার্থী জহুরুল বিএনপির সাত্তার

আপডেট: 01:45:08 17/04/2018



img

মণিরামপুর (যশোর) প্রতিনিধি : মণিরামপুর উপজেলার হরিহরনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন প্রার্থীরা।
সোমবার ছিল মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিন। এ দিন চেয়ারম্যান পদে পাঁচ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। প্রার্থীরা হলেন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জহুরুল ইসলাম মাস্টার (আওয়ামী লীগ), ইউনিয়ন বিএনপির সভাপতি বর্তমান চেয়ারম্যান আব্দুস সাত্তার (বিএনপি), শাহাদাৎ হোসেন (জাতীয় পার্টি), তৈয়েবুর রহমান (ইসলামী আন্দোলন) এবং আবু বকর (স্বতন্ত্র)।
নারীদের জন্য সংরক্ষিত তিনটি ওয়ার্ডে নয়জন মনোনয়ন সংগ্রহ করেছেন। তারা হলেন, এক নম্বর ওয়ার্ডে রহিমা বেগম ও মেহেরুন নেছা, দুই নম্বর ওয়ার্ডে কহিনুর বেগম, রেশমা খাতুন, পারভীনা বেগম ও জোহরা বেগম এবং তিন নম্বর ওয়ার্ডে ঝরনা খাতুন ও হাসিনা বেগম।
এছাড়া ইউনিয়নের নয়টি ওয়ার্ডে ২৯ জন পুরুষ সদস্য পদে মনোনয়ন সংগ্রহ করেছেন।
চলতি মাসের পাঁচ তারিখে নির্বাচন কমিশন হরিহরনগর ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করে। আগামী ১৫ মে ভোটগ্রহণ করা হবে।
উপজেলা নির্বাচন অফিসার ও হরিহরনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার সহিদুর রহমান এই সব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, আগামী ১৯ এপ্রিল বেলা ১১টায় মনোনয়ন যাচাই বাছাই করা হবে। প্রার্থীরা ২৬ তারিখের মধ্যে তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। ২৭ তারিখে প্রার্থীরা প্রতীক বরাদ্দ পাবেন এবং আগামী ১৫ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।
প্রসঙ্গত, মামলা সংক্রান্ত জটিলতায় হরিহরনগর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আব্দুস সাত্তার নির্বাচিত হওয়ার দুই বছর পর শপথ গ্রহণ করেন। ফলে উপজেলার অন্যান্য ইউনিয়ন পরিষদ নির্বাচনের দুই বছর পর ওই ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আরও পড়ুন