হালখাতায় ১৫ কোটি টাকা আদায় বেনাপোল কাস্টম হাউসের

আপডেট: 06:26:19 15/04/2018



img

স্টাফ রিপোর্টার : বাংলা নববর্ষের দ্বিতীয় দিনে বেনাপোল কাস্টম হাউসে রোববার সকালে শুরু হয় ‘বৈশাখী উৎসব ও রাজস্ব হালখাতা’। হালখাতায় সকাল থেকে বিকেল চারটা পর্যন্ত ১৫ কোটি ১২ লাখ টাকা বকেয়া রাজস্ব আদায় হয়েছে।
করদাতা, অংশীজন, ব্যবসায়ী ও বন্দর ব্যবহারকারী বিভিন্ন সংগঠন এ অনুষ্ঠানে অংশ নেয়। শুধু রাজস্ব আদায় নয়, ব্যবসায়ীদের আপ্যায়ন করা হয় পুলি পিঠা, মিষ্টি, মোয়া-মুড়কি, বাতাসা ও পাপর দিয়ে।
‘জ্ঞানভিত্তিক আলোকিত সমাজ নির্মাণে সর্বস্তরে রাজস্ববান্ধব সংস্কৃতি প্রচলন’ নিয়ে বেনাপোল কাস্টম হাউস মিলনায়তনে রাজস্ব হালখাতার ওপর আলোচনা সভা হয়। অনুষ্ঠানে বেনাপোল কাস্টমস কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী সভাপতিত্ব করেন।
ডেপুটি কমিশনার রাফিয়া সুলতানা ও সহকারী কমিশনার দীপারানি হালদারের সঞ্চালনায় অন্যদের মধ্যে আলোচনা করেন কাস্টম হাউসের অতিরিক্ত কমিশনার জাকির হোসেন, বেনাপোল বন্দরের পরিচালক (ট্রাফিক) আমিনুল ইসলাম, ডেপুটি কমিশনার শাকিলা পারভিন, বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি আলহাজ মফিজুর রহমান সজন, সাবেক সভাপতি আলহাজ শামসুর রহমান, বেনাপোল প্রেসক্লাবের সভাপতি আলহাজ মহসিন মিলন, বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের কাস্টমস বিষয়ক সম্পাদক আলহাজ নাসির উদ্দিন, প্রবীণ ব্যবসায়ী মোখলেছুর রহমান মুকুল প্রমুখ।
জ্ঞানভিত্তিক আলোকিত সমাজ বিনির্মাণে সর্বস্তরের রাজস্ববান্ধব সংস্কৃতি প্রচলনের স্লোগানের আওতায় চলমান সংস্কার ও উদ্ভাবন কার্যক্রম প্রাধিকার দিয়ে বেনাপোল কাস্টম হাউস বৈশাখ উৎসব পালন করছে বলে জানান কাস্টম কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী। বেনাপোলকে বিশ্ব দরবারে রোল মডেল হিসেবে গড়ে তোলার আকাঙক্ষাও প্রকাশ করেন তিনি।

আরও পড়ুন