হ্যান্ডকাপসহ দুই মাদকসেবী ছিনতাই

আপডেট: 02:26:03 11/02/2019



img

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি : পুলিশের ওপর হামলা চালিয়ে হ্যান্ডকাপ পরিহিত অবস্থায় দুই মাদকসেবী তরুণকে ছিনিয়ে নিয়েছে তাদের সহযোগীরা।
রোববার রাত সাড়ে এগারটার দিকে ঘটনাটি ঘটে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার জয়াখালী গ্রামে।
হামলায় আহত পুলিশের উপ-পরিদর্শক আব্দুল হাইসহ তিন পুলিশ সদস্যকে রাতেই শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়।
এদিকে পুলিশের উপর হামলা চালিয়ে মাদকসেবীদের ছিনিয়ে নেওয়ার ঘটনায় পুলিশ হাসান ও রেজাউল নামে দুইজনকে আটক করেছে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, রোববার রাত এগারটার দিকে জয়াখালী এলাকার যাত্রা অনুষ্ঠানস্থলের পাশ থেকে শ্যামনগর থানার উপ-পরিদর্শক আব্দুল হাই ও সহকারী উপ-পরিদর্শক শাহাজালাল গাঁজা সেবনকালে সোহাগ (১৯) ও আব্দুল­াহ (১৯) নামে দুই তরুণকে আটক করে। তারা যথাক্রমে তারানীপুর গ্রামের আহাদ আলী ও জয়াখালী গ্রামের কামাল হোসেনের ছেলে।
আটকের পর দুইজনের হাতে হ্যান্ডকাপ লাগিয়ে পাশের কৃষিক্ষেত থেকে মূল সড়কে নিয়ে আসার পরপরই ২০-২২ জনের সংঘবদ্ধ একটি দল পুলিশের ওপর হামলা চালায়। এক পর্যায়ে হামলাকারীদের একজন উপ-পরিদর্শক আব্দুল হাইয়ের মাথায় টর্চ লাইট দিয়ে আঘাত করে। এসময় আরো কয়েকজন অপর দুই পুলিশ সদস্যের ওপর চড়াও হয়। এই সুযোগে আটক দুই তরুণ এসআই আব্দুল হাইয়ের দুইহাতে কামড় বসিয়ে দিয়ে পালিয়ে যায়।
ঘটনার পরপরই কালিগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার এবং শ্যামনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) ঘটনাস্থলে যান। তারা স্থানীয়দের সঙ্গে কথা বলেন এবং হামলায় জড়িতদের শনাক্তের পাশাপাশি আটকের চেষ্টা চালান।
স্থানীয় একাধিক সূত্র জানিয়েছে, সরকার দলীয় স্থানীয় এক নেতা আটক দুই তরুণকে ছেড়ে দিতে পুলিশকে অনুরোধ করেন। কিন্তু পুলিশ রাজি হয়নি। এর পরপরই সংঘবদ্ধ হামলাকারীরা পুলিশের উপর চড়াও হয়ে দুই তরুণকে ছিনিয়ে নেয়।
স্থানীয়রা জানিয়েছেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হায়াত আলীর জামাতা মোসলেম আলীর সহায়তায় পুলিশ রাতেই খোয়া যাওয়া হ্যান্ডকাপ উদ্ধার করে।
শ্যামনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) হাবিল হোসেন জানিয়েছেন, পুলিশের ওপর হামলা, কর্তব্যে বাধাদান এবং অপরাধী ছিনতাইয়ের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে। ইতিমধ্যে জয়াখালী গ্রামের নুরালী গাজীর ছেলে হাসান ও তার জামাতা রেজাউল ইসলামকে ঘটনায় জড়িত অভিযোগে আটক করার কথাও জানান তিনি।

আরও পড়ুন