‘আমি ফিট তো দেশ ফিট’

আপডেট: 02:43:23 28/11/2017



img

সাতক্ষীরা প্রতিনিধি : ‘সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষা, পুষ্টি পরিচ্ছন্নতা ও শারীরিক সক্ষমতা নিশ্চিতকরইে হেলদি বাংলাদেশের প্রেরণা কর্মসূচি’ ও পৌরসভা এবং পিপিআরসির যৌথ উদ্যোগে সাতক্ষীরায় নাগরিক সংলাপ ও পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার সকালে শহিদ আব্দুর রাজ্জাক পার্ক থেকে পদযাত্রাটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে সাতক্ষীরা পৌরসভার কনফারেন্স রুমে নাগরিক সংলাপে মিলিত হয়।
মেয়র তাজকিন আহমেদ চিশতির সভপতিত্বে সংলাপে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পিপিআরসির নির্বাহী চেয়ারম্যান, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও হেলদি বাংলাদেশের আহ্বায়ক ড. হোসেন জিল্লুর রহমান।
এসময় তিনি বলেন, ‘এক পাশে ময়লা আর এক পাশে খাবার খাবো এটা কখনো হেলদি সাতক্ষীরা বা বাংলাদেশ হতে পারে না। বাংলাদেশ উন্নত হচ্ছে। পরিষ্কার পরিচ্ছন্নতা এগিয়ে নিয়ে স্বাস্থ্য সেবার মধ্য দিয়ে দেশকে উন্নত দেশে পরিনত করতে হবে। অনেকে মনে করে প্রত্যন্ত অঞ্চলে উন্নয়ন হচ্ছে না। এটা সম্পূর্ণ মিথ্যা। মফস্বল এলাকায় ব্যাপক উন্নয়নের ছোঁয়া লেগেছে। অন্যান্য জেলার চেয়ে সাতক্ষীরা জেলা স্বাস্থ্য ও ক্রীড়ায় অনেক উন্নত। মাদক নির্মূলে এ জেলা কার্যকরী ভূমিকা রেখেছে।’
তিনি আরো বলেন, ‘স্বাস্থ্য সকল সুখের মূল। তাই এ বিষয়ে জনগণের মাঝে জনসচেতনতা বাড়াতে হবে। বাংলাদেশকে এগিয়ে নিতে হলে নারীদেরকে সকল কাজে সম্পৃক্ত করতে হবে। আমি ফিট তো দেশ ফিট।’
এসময় আরো উপস্থিত ছিলেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন, পুলিশ সুপার মো. আলতাফ হোসেন, সাতক্ষীরা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. কাজী হাবিবুর রহমান, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ প্রমুখ।

আরও পড়ুন