‘আলোর ফেরিওয়ালা’

আপডেট: 04:12:42 14/01/2019



img

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি : কিছুদিন আগে যেখানে বিদ্যুৎ পাওয়াটা ছিল স্বপ্নের, সেখানে বাড়ি বাড়ি গিয়ে বিদ্যুৎ সংযোগ দিয়ে আসবেন সংশ্লিষ্ট বিভাগের কর্মীরা। সোমবার এরকম কর্মসূচি উদ্বোধন করেছেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার।
‘প্রতিটি গ্রাম হবে শহর’ এই স্লোগানকে সামনে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার কোলা ইউনিয়নের গাজীর বাজারে পল্লী বিদ্যুতের ‘আলোর ফেরিওয়ালা’ মিটারিং কার্যক্রমের উদ্বোধন করা হয়।
উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী মো. আলতাফ হোসেন। এসময় উপস্থিত ছিলেন কালীগঞ্জ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মোহাম্মদ আব্দুর রব, কোলা ইউনিয়নের চেয়ারম্যান আইয়ুব হোসেন, কালীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাবজাল হোসেন, যুবলীগ নেতা শিবলী নোমানি, কোলা ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইসমাইল হোসেন প্রমুখ।
উদ্বোধন অনুষ্ঠানে বলা হয়, এখন আর লাইন নিতে দিনের পর দিন, মাসের পর মাস অপেক্ষা করা লাগবে না। আবেদন জমা দেওয়ারও দরকার হবে না। গ্রাহক চাইলেই পাঁচ মিনিটের মধ্যে সংযোগ দেওয়া হবে। পল্লী বিদ্যুৎ ‘আলোর ফেরিওয়ালা’ কার্যক্রমের আওতায় উপজেলার সাধারণ মানুষের বাড়ি বাড়ি ভ্যানে করে বিদ্যুতের সংযোগ ও মিটার পৌঁছে দেওয়া হবে। বিদ্যুৎ বিভাগের সেই সংযোগ স্থাপনকারী গাড়িতে বৈদ্যুতিক মিটার, তার ও প্রয়োজনীয় যাবতীয় সরঞ্জামাদিসহ দুইজন লাইনম্যান ও একজন ওয়্যারিং পরিদর্শক সর্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। এই সেবার আওয়ায় ইতিমধ্যে উপজেলার কোলা ও জামাল ইউনিয়নের বিভিন্ন গ্রামের ৭০ থেকে ৮০টি বাড়িতে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে বলেও উল্লেখ করেন তারা।